Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে ছাঁটাই হয়ে যেতে পারেন পাকিস্তানের সহ-অধিনায়ক, তাঁর বদলে দলে কে?

বল হাতে উইকেট পাচ্ছেন না, রানও করতে পারছেন না শাদাব খান। তিন ম্যাচে মাত্র ২ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। সেই সঙ্গে রানও দিচ্ছেন অনেক। তাই শাদাবকে বাদ দেওয়া হতে পারে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

Pakistan

বিশ্বকাপে পাকিস্তান দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ২০:৫৩
Share: Save:

শাদাব খানের পারফরমান্স খুশি করতে পারছে না দলকে। তিনি দলের সহ-অধিনায়ক। কিন্তু সে ভাবে নজর কাড়তে পারছেন না। বল হাতে উইকেট পাচ্ছেন না, রানও করতে পারছেন না এই অলরাউন্ডার। তিন ম্যাচে মাত্র ২ উইকেট নিয়েছেন এই স্পিনার। সেই সঙ্গে রানও দিচ্ছেন অনেক। শাদাবকে তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দল থেকে বাদ দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।

মিডল ওভারে বল করতে এসে রান দিয়ে দিচ্ছেন শাদাব। এর ফলে পাকিস্তানের উপর চেপে বসার সুযোগ পাচ্ছে প্রতিপক্ষ। সেই কারণে ২৭ বছর বয়সি লেগ স্পিনার উসামা মিরকে সুযোগ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত আটটি এক দিনের ম্যাচ খেলে ১১টি উইকেট নিয়েছেন মির। তাঁর জ্বর হয়েছিল। কিন্তু এখন একদম সুস্থ আছেন বলেই জানা গিয়েছে। পাকিস্তানের পরের ম্যাচ ২০ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে তারা।

পাকিস্তানের চিন্তার কারণ হয়ে উঠেছেন শাহিন আফ্রিদি। বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে শাহিনকে দেখা গেল বোলিং কোচ মর্নি মর্কেলের সঙ্গে দীর্ঘ সময় কথা বলতে। পাকিস্তানের দলের কাছে অবশ্যই একটা বিষয় স্বস্তির যে, শাহিনের জ্বর হয়নি। তিনি পুরোপুরি সুস্থ আছেন। বেঙ্গালুরুর পিচে ঘাস রয়েছে। সেটাও শাহিনের জন্য আনন্দের।

প্রথম দু’টি ম্যাচ জিতলেও ভারতের বিরুদ্ধে গত শনিবার হেরে যায় পাকিস্তান। তিন ম্যাচের মধ্যে দু’টি জিতে লিগ তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বাবর আজ়মেরা। অস্ট্রেলিয়াও জয় পেয়েছে। প্রথম দু’টি ম্যাচে হারের পর শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবেন প্যাট কামিন্সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE