Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Australia tour of Pakistan

lahore Test: লাহৌর টেস্টে ফলাফলের আশা, অস্ট্রেলিয়ার ৩৯১ রানের জবাব দিচ্ছে পাকিস্তান

অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ট্রাভিস হেড এবং গ্রিনকে সাজঘরে ফেরান নাসিম শাহ। শেষ দিকে নাথান লায়নও তাঁর শিকার। শাহিন আফ্রিদিও ৪ উইকেট নিয়েছেন।

নাসিমকে ঘিরে পাক ক্রিকেটারদের উচ্ছ্বাস। মঙ্গলবার লাহৌরে।

নাসিমকে ঘিরে পাক ক্রিকেটারদের উচ্ছ্বাস। মঙ্গলবার লাহৌরে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২০:৩৩
Share: Save:

প্রথম দু’টি টেস্ট অমীমাংসিত ভাবে শেষ হওয়ার পর লাহৌরে পাকিস্তান-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে ফলাফল হওয়ার সম্ভাবনা দ্বিতীয় দিনের শেষে। এ দিন প্যাট কামিন্সদের প্রথম ইনিংস শেষ হয় ৩৯১ রানে। জবাবে দিনের শেষে পাকিস্তান ১ উইকেটে ৯০।

টস জিতে প্রথম ব্যাট নিয়েও তেমন বড় রান করতে পারেনি অস্ট্রেলিয়া। প্রথম দিনের দুই অপরাজিত অজি ব্যাটার ক্যামেরন গ্রিন এবং অ্যালেক্স ক্যারি দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন। ষষ্ঠ উইকেট জুটিতে তাঁরা যোগ করেন ১৩৫ রান। গ্রিন ৭৯ রানে এবং ক্যারি ৬৭ রান করে আউট হন। সফরকারীদের শেষ দিকের ব্যাটাররা অবশ্য তেমন রান পাননি। মাত্র ৫০ রানে অস্ট্রেলিয়ার শেষ ৫ উইকেট তুলে নেন পাকিস্তানের বোলাররা।

পাকিস্তানের সফলতম বোলার নাসিম শাহ। ৫৮ রানে ৪ উইকেট নেন তিনি। অস্ট্রেলিয়ার মিডল অর্ডারের স্টিভ স্মিথ, ট্রাভিস হেড এবং গ্রিনকে সাজঘরে ফেরান নাসিম। শেষ দিকে নাথান লায়নও তাঁর শিকার। শাহিন শাহ আফ্রিদিও ৪ উইকেট নিয়েছেন ৭৯ রান দিয়ে। একটি করে উইকেট নৌমান আলি এবং সাজিদ খানের।

জবাবে ব্যাট করতে নেমে দলের মাত্র ২০ রানেই সাজঘরে ফিরে যান ইমাম উল হক। প্রথম টেস্টের দু’ইনিংসে শতরান করার পর আর তেমন রান পাচ্ছেন না পাক ওপেনার। ১১ রানে তাঁকে আউট করেন কামিন্স। দিনের শেষে অপরাজিত রয়েছেন আবদুল্লা শফিক (৪৫) এবং আজহার আলি (৩০)। সফরকারীদের থেকে ৩০১ রানে পিছিয়ে রয়েছে আয়োজককারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE