Advertisement
০৭ মে ২০২৪
Australia tour of Pakistan

Australia Tour of Pakistan: করাচিতে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া, উইকেট নিরাশ করল পাক শিবিরকে

করাচির উইকেট পাকিস্তান শিবিরে অস্বস্তি বাড়ালেও স্বস্তি পাবেন পিসিবি কর্তারা। প্রথম টেস্টের উইকেটকে সাধারণের থেকেও খারাপ তকমা দিয়েছে আইসিসি।

অর্ধ শতরানের পর ক্যারি।

অর্ধ শতরানের পর ক্যারি। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১৯:১১
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভাল জায়গায় অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সদের প্রথম ইনিংসের রান আট উইকেটে ৫০৫। প্রথম দিন অপরাজিত থাকা শতরানকারী উসমান খোয়াজা ১৬০ রান করলেন।

করাচির বাইশ গজে অস্ট্রেলীয় ব্যাটারদের দাপট। ম্যাচের দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ার ইনিংস এগিয়ে নিয়ে গেলেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে। অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন তিনি। বাবর আজমের বলে ক্যারে বোল্ড হলেন ৯৩ রানে। প্রথম দিনের অপর অপরাজিত ব্যাটসম্যান নাথান লায়ন করেন ৩৮। এছাড়াও ট্রাভিস হেড (২৩), ক্যামেরন গ্রিনও (২৮) সাহায্য করলেন জুটি তৈরিতে। দিনের শেষে উইকেটে রয়েছেন মিচেল স্টার্ক (২৮) এবং কামিন্স (০)।
পাকিস্তানের কোনও বোলারই তেমন দাগ কাটতে পারলেন না করাচির বাইশ গজে। সাত জন বোলার ব্যবহার করেও সুবিধা করতে পারলেন না পাক অধিনায়ক। পাকিস্তানের সফলতম বোলার ফাহিম আশরাফ। তিনি ৫৫ রান খরচ করে ২ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন সাজিদ খানও। তবে তিনি দিয়েছেন ১৫১ রান।
দু’দিনে ১৮০ ওভার ব্যাটিং করেছে সফরকারীরা। করাচির উইকেট থেকে এখনও পর্যন্ত তেমন সাহায্য পাচ্ছেন না বোলাররা। সম্ভবত সে কারণেই দ্বিতীয় দিনের শেষ বেলাতেও ইনিংসের সমাপ্তি ঘোষণা করে পাকিস্তানকে ব্যাট করতে ডাকেনি অজি শিবির। পাকিস্তানের বোলিং আক্রমণের প্রধান মুখ শাহিন আফ্রিদি ৩০ ওভার বল করেও কোনও উইকেট পাননি। রাওয়ালপিণ্ডিতে সফরকারীদের ইনিংসে ধস নামানো নৌমান আলিও ৪৫ ওভার বল করে মাত্র এক উইকেট পেয়েছেন।

করাচির উইকেট পাকিস্তানের ক্রিকেটারদের কপালে চিন্তার ভাঁজ ফেললেও স্বস্তি পাবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা। কারণ প্রথম টেস্টের উইকেটকে সাধারণের থেকেও খারাপ তকমা দিয়েছে আইসিসি। ফলে করাচির বাইশ গজ পাক ক্রিকেট কর্তাদের অন্তত মুখরক্ষা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE