Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pakistan vs Australia 2022

Australia tour of Pakistan: ইমাম, আজহারের জোড়া শতরানে রানের পাহাড়ে পাকিস্তান, চাপে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে বড় রান করলেও বেশ মন্থর ব্যাটিং করেছেন পাক ব্যাটাররা। ৪৭৬ রান করতে তাঁরা দু’দিনে খরচ করেছেন ১৬২ ওভার।

ব্যাট হাতে শাসন করলেন ইমাম এবং আজহার।

ব্যাট হাতে শাসন করলেন ইমাম এবং আজহার। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২২ ১৯:৩৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে পাকিস্তান। চার উইকেটে ৪৭৬ রান ওঠার পর প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেন পাক অধিনায়ক বাবর আজম। জবাবে দিনের শেষে সফরকারীদের সংগ্রহ পাঁচ রান।

রাওয়ালপিণ্ডির বাইশ গজের লড়াইয়ে কোনঠাসা অস্ট্রেলিয়া। ওপেনার ইমাম উল-হক এবং তিন নম্বরে নামা আজহার আলির জোড়া শতরানের সুবাদে রানের পাহাড়ে পাকিস্তান। প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটার দ্বিতীয় উইকেটের জুটিতে তোলেন ২০৮ রান। এ দিন ১৫৭ রানে অজি অধিনায়ক প্যাট কামিন্সের বলে সাজঘরে ফেরেন ইমাম। অল্পের জন্য দ্বিশতরান হাতছাড়া করলেন আজহার। ১৮৫ রান করে মার্নাস লাবুশানের বলে আউট হন ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দিয়ে। পাক অধিনায়ক বাবর আজমও ভাল শুরু করেছিলেন। কিন্তু ব্যক্তিগত ৩৬ রানের মাথায় রান আউট হন তিনি। পাক ইনিংসের শেষ পর্যন্ত উইকেটে ছিলেন মহম্মদ রিজওয়ান (অপরাজিত ২৯) এবং ইফতিকার আহমেদ (১৩)।

অস্ট্রেলিয়ার সফলতম বোলার লাবুশান ৫৩ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। একটি করে উইকেট কামিন্স এবং নাথান লিঁওর। বড় রান করলেও বেশ মন্থর ব্যাটিং করেছেন পাক ব্যাটাররা। ৪৭৬ রান করতে তাঁরা খরচ করেছেন ১৬২ ওভার। স্বভাবতই দ্বিতীয় দিনের শেষ বেলায় অস্ট্রেলিয়াকে কিছুটা ব্যাট করিয়ে ধাক্কা দিতে পারেনি আয়োজকরা।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র এক ওভার খেলার সুযোগ পায় অস্ট্রেলিয়া। সেই ওভারে উইকেট না হারিয়ে পাঁচ রান করেছে অজিরা। পাঁচ রানই এসেছে উসমান খাওয়াজার ব্যাট থেকে। উইকেটের অপর প্রান্তের রয়েছেন ডেভিড ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE