Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Australia tour of Pakistan

Australia tour of Pakistan: তৃতীয় ম্যাচে হার অস্ট্রেলিয়ার, বাবরের শতরানে এক দিনের সিরিজ পাকিস্তানের

পাকিস্তানের দুই ফাস্ট বোলার শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ অস্ট্রেলিয়ার ইনিংসে শুরুতেই আঘাত হানেন। শুরুর চাপ কাটিয়ে উঠতে পারেননি সফরকারীরা।

শতরানের পর বাবর আজম।

শতরানের পর বাবর আজম। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ২৩:২০
Share: Save:

টেস্ট সিরিজে হারের বদলা এক দিনের সিরিজে নিল পাকিস্তান। অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে এক দিনের সিরিজে হারিয়ে দিলেন বাবর আজমরা। শনিবার তৃতীয় একদিনের ম্যাচে পাকিস্তান জিতল ৯ উইকেটে। ফের দুরন্ত শতরান করলেন বাবর।

এ দিন টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান বাবর। মাত্র ৪১.৫ ওভারেই ২১০ রানে শেষ হয়ে যায় অ্যারন ফিঞ্চদের ইনিংস। প্রথম দু’ওভারে কোনও রান হওয়ার আগেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার ফিঞ্চ এবং ট্রাভিস হেড। শুরুর এই চাপ বাকি ইনিংসে কাটিয়ে উঠতে পারেননি সফরকারীরা। অজিদের পক্ষে সর্বোচ্চ রান করেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। তিনি ৬১ বলে ৫৬ রান করেন। এ ছাড়া বেন ম্যাকডারমট (৩৬), শন অ্যাবোট (৪৯) এবং ক্যামেরন গ্রিন (৩৪) কিছুটা লড়াই করেন। অস্ট্রেলিয়ার বাকি ব্যাটাররা কেউই তেমন কিছু করতে পারলেন না পাক বোলিং আক্রমণের সামনে।

পাকিস্তানের দুই ফাস্ট বোলার শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ অস্ট্রেলিয়ার ইনিংসে শুরু থেকেই আঘাত হানেন। আফ্রিদি ৪০ রানে ২ উইকেট এবং রউফ ৩৯ রানে ৩ উইকেট নেন। মহম্মদ ওয়াসিমও ৪০ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন। একটি করে উইকেট পেয়েছেন জাহিদ মাহমুদ এবং ইফতিকার আহমেদ।

জবাবে জয়ের জন্য ২১১ রানের লক্ষ্যে পৌঁছতে পাকিস্তান নিল মাত্র ৩৭,৫ওভার। কেবল মাত্র ওপেনার ফকর জামানের (১৭) উইকেট হারিয়েই ম্যাচ এবং সিরিজ জিতে নিল পাকিস্তান। তিন নম্বরে নেমে অধিনায়ক বাবর ১০৫ রান করে অপরাজিত থাকলেন। তাঁর ১১৫ বলের ইনিংসটি ১২টি চার দিয়ে সাজানো। অন্য ওপেনার ইমাম উল হক ১০০ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেললেন। ৬টি চার এবং ১টি ছয় মারেন তিনি। অস্ট্রেলিয়ার নাথান এলিস একমাত্র উইকেটটি পেয়েছেন ৩৮ রানে। দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ম্যাচ এবং সিরিজের সেরা হলেন পাক অধিনায়ক বাবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE