Advertisement
২৪ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারতের দুই ক্রিকেটারকে ভয় পাচ্ছে পাকিস্তান, বিশ্বকাপের আগে জানালেন বাবরের সহকারী

ভারতের বিরুদ্ধে পাকিস্তান খেলবে ১৪ অক্টোবর। তার আগে দুই ক্রিকেটারকে নিয়ে সতর্ক পাকিস্তান। কোনও ভাবেই হালকা ভাবে নিতে চায় না তারা।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৯:২৮
Share: Save:

বিশ্বকাপ খেলতে ভারতে কিছু দিন আগেই চলে এসেছে পাকিস্তান। প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে তারা। ভারতের বিরুদ্ধে খেলবে ১৪ অক্টোবর। তার আগে ভারতের দুই ক্রিকেটারকে নিয়ে সতর্ক পাকিস্তান। দলের সহ-অধিনায়ক শাদাব খানের মতে, রোহিত শর্মা এবং কুলদীপ যাদবকে নিয়ে সাবধানে থাকতে হবে তাঁদের।

ভারতে এসে প্রথম সাংবাদিক বৈঠকে শাদাব বলেছেন, “রোহিত শর্মাকে আমি সমীহ করি। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারদের একজন। ওকে বল করা খুবই কঠিন। উইকেটে থিতু হয়ে গেলে বিপজ্জনক হয়ে ওঠে। বোলারদের মধ্যে কুলদীপ যাদবের ফর্ম আমাদের কিছুটা চিন্তায় রাখবে। আমি নিজে লেগস্পিনার বলে সেটা আরও ভাল বুঝি।”

প্রস্তুতি ম্যাচে নিউ জ়িল্যান্ডের কাছে হেরেছে পাকিস্তান। এশিয়া কাপেও সুপার ফোরে তাদের পারফরম্যান্স ভাল ছিল না। শাদাবের মতে, তাঁরা সেই ভুল থেকে শিক্ষা নিয়েছেন। বলেছেন, “এশিয়া কাপ ভাল যায়নি এটা আমরা সবাই জানি। কিন্তু এটাই ক্রিকেটের সৌন্দর্য। ভুল থেকেই শিক্ষা নিতে হয়। শেখার সুযোগ সব সময় রয়েছে। ভাল ক্রিকেট খেলাই আমাদের লক্ষ্য। এশিয়া কাপের পরে আমরা বিশ্রাম পেয়েছি। ক্রিকেট এখন শুধু দক্ষতার নয়, মানসিকতার খেলাও বটে। বিশ্বকাপের আগে মানসিক ভাবে নিজেদের শান্ত রাখতে চাই।”

শাদাব নিজেও অফ ফর্মে রয়েছেন, যা বিশ্বকাপে বদলানোই তাঁর লক্ষ্য। বলেছেন, “জানি যে ইদানীং খুব একটা ভাল খেলছি না। কিন্তু আমার সেই দক্ষতা রয়েছে। তাই মানসিক ভাবে নিজেকে চাঙ্গা করার চেষ্টা চালাচ্ছি। সবুজ জার্সি পরলেই মানুষের প্রত্যাশা বেড়ে যায়। ভারতে খেলছি যখন সেই প্রত্যাশা আরও বেশি থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Shadab Khan Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE