Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shoaib Malik

ক্রিকেটজীবনের বিশেষ মাইলফলক স্পর্শ, বাংলাদেশে সম্মানিত শোয়েব মালিক

জাতীয় দলে এক বছরের বেশি সময় ধরে আর জায়গা পাচ্ছেন না শোয়েব। তা নিয়ে তাঁর ক্ষোভ এবং অভিমান রয়েছে। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট লিগে চাহিদা রয়েছে অভিজ্ঞ পাক অলরাউন্ডারের।

picture of shoaib malik

ক্রিকেটজীবনের বিশেষ মাইলফলক স্পর্শ করে বাংলাদেশে সম্মানিত শোয়েব। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৭
Share: Save:

ক্রিকেটজীবনে এক বিশেষ মাইলফলক স্পর্শ করলেন শোয়েব মালিক। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে সানিয়া মির্জার স্বামী খেললেন ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ। বাংলাদেশের মাটিতে এই মাইলফলক স্পর্শের জন্য সম্মানিত করা হল পাকিস্তানের অলরাউন্ডারকে।

বাবর আজ়মের দলে এখন আর জায়গা হয় না শোয়েবের। পূর্ণ হয়নি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন। তাও বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ি লিগে এখনও চাহিদা রয়েছে ৪১ বছরের ক্রিকেটারের। দিন দুয়েক আগেই ছিল তাঁর জন্মদিন। আর শুক্রবার ৫০০টি ২০ ওভারের ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন শোয়েব।

পাক অলরাউন্ডার এখন খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। রংপুর রাইডার্সের হয়ে খেলছেন তিনি। শুক্রবার তাঁর দলের খেলা ছিল ঢাকা ডমিনেটর্সের বিরুদ্ধে। সেই ম্যাচেই নতুন মাইলফলক স্পর্শ করলেন শোয়েব। খেলা শুরু হওয়ার আগে দু’দলের ক্রিকেটাররা তাঁকে গার্ড অফ অনার দেন। বিদেশের মাটিতে এমন সম্মান পেয়ে আপ্লুত শোয়েব। ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে সমাজমাধ্যমে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন শোয়েব।

পাকিস্তান তথা এশিয়ার প্রথম এবং বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেন তিনি। তাঁর আগে এই নজির রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের দুই ক্রিকেটার কায়রন পোলার্ড এবং ডোয়েন ব্র্যাভোর। যদিও শোয়েবই বিশ্বের এক মাত্র ক্রিকেটার যাঁর টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ হাজারের বেশি রান এবং ১৫০টির বেশি উইকেট রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে শোয়েব বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও। ৫০০টি ২০ ওভারের ম্যাচ খেলে শোয়েবের সংগ্রহ ১২২৮৭ রান। তাঁর আগে রয়েছেন শুধু ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিস গেল। ৪৬৩টি ম্যাচে তাঁর রান ১৪৫৬২।

বাংলাদেশ প্রিমিয়ার লিগেও ভাল ছন্দে রয়েছেন ৪১ বছরের অলরাউন্ডার। এখনও পর্যন্ত ন’টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ২৮৩ রান। প্রথম ১০ সেরা রান সংগ্রাহকের মধ্যে রয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE