Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

পাক ক্রিকেট বোর্ড আফ্রিদির ভুয়ো বার্তা প্রকাশ করেছিল! ফাঁস হয়ে যাওয়ার ভয়ে তড়িঘড়ি বৈঠক

সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসাবে ফেরানো হয়েছে বাবরকে। সেই বার্তা দেওয়ার সময় যে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড, সেখানে প্রাক্তন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির বক্তব্য ছিল। কিন্তু তিনি সেই কথা বলেননি বলে জানা যায়।

Shaheen Afridi

শাহিন শাহ আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৭:৩৮
Share: Save:

বাবর আজ়মকে আবার পাকিস্তানের অধিনায়ক করা হয়েছে। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসাবে ফেরানো হয়েছে তাঁকে। সেই বার্তা দেওয়ার সময় যে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড, সেখানে প্রাক্তন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির বক্তব্য ছিল। কিন্তু তিনি সেই কথা বলেননি বলে জানা যায়। এই ঘটনা ফাঁস হয়ে যেতেই তড়িঘড়ি বৈঠক ডাকে পিসিবি।

গত রবিবার পাক ক্রিকেট বোর্ড জানায় বাবরকে আবার অধিনায়ক করা হয়েছে। সেই প্রেস বিজ্ঞপ্তিতে লেখা ছিল শাহিনের বক্তব্য। বোর্ডের বিবৃতি অনুযায়ী প্রাক্তন অধিনায়ক শাহিন বলেছিলেন, “পাকিস্তান দলকে নেতৃত্ব দিতে পেরে সম্মানিত। এই স্মৃতি আজীবন মনে রাখব। দলের একজন খেলোয়াড় হিসাবে অধিনায়কের পাশে দাঁড়ানো আমার কর্তব্য। ওর অধিনায়কত্বে আগে খেলেছি। নেতা হিসাবে বাবরকে সমীহ করি। মাঠ এবং মাঠের বাইরে ওকে সাহায্য করতে তৈরি। দু’জনের লক্ষ্যই এক। তা হল পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো।”

এক দিনের বিশ্বকাপের পর বাবর নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। সেই জায়গায় টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছিল শাহিনকে। আবার তাঁকে সরিয়ে বাবরকে ফেরানো হল। কিন্তু শাহিনের যে বক্তব্য পিসিবি প্রকাশ করেছিল, সেটা তাঁর নয় বলে এক সংবাদমাধ্যমে কাছে দাবি করেন পাক পেসার। তিনি সমাজমাধ্যমএও সেই কথা লিখতে যাচ্ছিলেন বলে জানতে পারে পিসিবি। কোনও মতে তাঁকে আটকায় বোর্ড।

পাক বোর্ডের চেয়ারম্যান মোহসিন নাকভির সঙ্গে বৈঠক করেন শাহিন। সেখানে উপস্থিত ছিলেন বাবর। সেই বৈঠকে সব মিটমাট করে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB Shaheen Afridi Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE