Advertisement
০৮ মে ২০২৪
ICC World Cup 2023

দক্ষিণ আফ্রিকার হারের পর কতটা বদল বিশ্বকাপের পয়েন্ট টেবিলে? ভারত কি এখনও শীর্ষে?

দক্ষিণ আফ্রিকা হেরে গিয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। এর ফলে পয়েন্ট টেবিলেও বদল হয়েছে। সকলের নীচে চলে গিয়েছে শ্রীলঙ্কা।

World Cup

বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১২:৫৪
Share: Save:

এ বারের বিশ্বকাপের দ্বিতীয় অঘটন ঘটে গিয়েছে। দক্ষিণ আফ্রিকা হেরে গিয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। এর ফলে পয়েন্ট টেবিলেও বদল হয়েছে। সকলের নীচে চলে গিয়েছে শ্রীলঙ্কা। ২ পয়েন্ট পেয়ে নেদারল্যান্ডস রয়েছে নবম স্থানে। ভারতীয় দল এখনও শীর্ষেই।

বিশ্বকাপের ১০টি দলেরই তিনটি করে ম্যাচ খেলা হয়ে গিয়েছে। পয়েন্ট তালিকায় প্রথম চারে ভারত ছাড়াও রয়েছে নিউ জ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান। এর মধ্যে ভারত এবং নিউ জ়িল্যান্ড নিজেদের সব ম্যাচ জিতে ৬ পয়েন্ট পেয়েছে। ৪ পয়েন্ট করে পেয়েছে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান। বিশ্বকাপে পাঁচটি দলের ২ পয়েন্ট করে রয়েছে।

গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড রয়েছে পঞ্চম স্থানে। আফগানিস্তান হারিয়ে দিয়েছে তাদের। এই দুই দলেরই ২ পয়েন্ট রয়েছে। ষষ্ঠ স্থানে থাকা আফগানিস্তান আবার হেরে গিয়েছিল বাংলাদেশের কাছে। তাদেরও ২ পয়েন্ট। সপ্তম স্থানে রয়েছে তারা প্রথম দু’টি ম্যাচে হেরে যাওয়া অস্ট্রেলিয়া ২ পয়েন্ট পেয়েছে শ্রীলঙ্কাকে হারিয়ে। অস্ট্রেলিয়া রয়েছে অষ্টম স্থানে। এখনও পর্যন্ত শ্রীলঙ্কাই একমাত্র দল, যারা কোনও পয়েন্ট পায়নি। তারা সকলের শেষে।

বুধবার নিউ জ়িল্যান্ডের ম্যাচ রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে। চেন্নাইয়ে হবে সেই ম্যাচ। এই ম্যাচে যদি কিউইরা জিতে যায় তাহলে টেবিলে শীর্ষে চলে যাবে তারা। আর আফগানিস্তান যদি বড় ব্যবধানে জিততে পারে তা হলে ৪ পয়েন্ট নিয়ে ঢুকে পড়তে পারে প্রথম চারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 New Zealand Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE