Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket Australia

SA vs Aus: করোনায় বাতিল টেস্ট সিরিজ খেলবে না অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, কেন এমন সিদ্ধান্ত

বাতিল হওয়া টেস্ট সিরিজ ২০২৩ সালের অগাস্টে খেলতে আগ্রহী ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ঠাসা সূচির মধ্যে তার আগে মুখোমুখি হওয়া সম্ভব নয় দু’দেশের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ২১:২০
Share: Save:

করোনা সংক্রমণের জন্য স্থগিত হয়ে যাওয়া টেস্ট সিরিজ খেলবে না অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। ২০২১ সালের মার্চের সেই তিন টেস্টের সিরিজের পরিবর্তে দু’দল মুখোমুখি হবে এক দিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে।

২০২৩ বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছে উভয় দেশের ক্রিকেট বোর্ড। ২০২৩ সালের অগাস্ট মাসে পাঁচটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দক্ষিণ আফ্রিকা যাবে অজিরা। দ্বিপাক্ষিক সিরিজের চরিত্র বদল হওয়ায় ক্রিকেট সাউথ আফ্রিকার কোনও আর্থিক ক্ষতি হবে না বলে জানা গিয়েছে।

বাতিল হওয়া টেস্ট সিরিজ ২০২৩ সালের অগাস্টে খেলতে আগ্রহী ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ঠাসা সূচির মধ্যে তার আগে মুখোমুখি হওয়া সম্ভব নয় দু’দেশের। কিন্তু সে সময় টেস্ট সিরিজ খেললে তা আইসিসি-র চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হবে না। সে কারণে দু’দেশ মিলিত ভাবে সীমিত ওভারের সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে।

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া অবশ্য তার আগেই মুখোমুখি হবে তিন ম্যাচের টেস্ট সিরিজে। ২০২২ সালের শেষে দু’দেশের তিনটি টেস্ট হবে ব্রিসবেন, মেলবোর্ন এবং সিডনিতে। উল্লেখ্য, ২০১৮ সালের পর টেস্টে সিরিজে মুখোমুখি হয়নি এই দু’দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE