Advertisement
০৩ মে ২০২৪
Hardik Pandya

‘হার্দিক কি চাঁদ থেকে এসেছে নাকি?’ মুম্বইয়ের অধিনায়ক আইপিএলের আগে সমালোচিত

গুজরাত টাইটান্স থেকে এ বার মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। সম্প্রতি শিবিরে যোগ দিয়েছেন তিনি। তার পরেই হার্দিককে আক্রমণ করলেন প্রাক্তন ক্রিকেটার। কী বলেছেন তিনি?

cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৭:৪১
Share: Save:

গুজরাত টাইটান্স থেকে এ বার মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। সম্প্রতি শিবিরে যোগ দিয়েছেন তিনি। তার পরেই হার্দিককে আক্রমণ করলেন প্রবীণ কুমার। প্রাক্তন ক্রিকেটারের মতে, শ্রেয়স আয়ারের মতোই ঘরোয়া ক্রিকেট বা দেশের হয়ে খেলা উচিত ছিল হার্দিকের। সরাসরি আইপিএলে নেমে পড়া উচিত হয়নি।

এক ইউটিউব চ্যানেলে প্রবীণ বলেছেন, “হার্দিক কি চাঁদ থেকে এসে খেলতে নেমেছে নাকি? ওকেও ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। ওর জন্য কেন আলাদা নিয়ম হবে? বোর্ডের উচিত ওকেও ধমকে দেওয়া।” উল্লেখ্য, শ্রেয়স এবং ঈশান কিশনের ক্ষেত্রে বোর্ড কড়া হলেও হার্দিককে নিয়ে কিছু বলা হয়নি। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও তিনি রয়েছেন।

হার্দিককে নিয়ে সমালোচনা এখানেই থামাননি প্রবীণ। বলেছেন, “কেন শুধু একজন ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলবে? তিনটে ফরম্যাটেই খেলা উচিত। যদি ৬০-৭০টা টেস্ট খেলে থাকতে তা হলে না হয় টি-টোয়েন্টিতে নজর দেওয়া যেত। এখন তোমাকে দলের দরকার। যদি টেস্ট ক্রিকেট খেলতে না চাও তা হলে লিখিত ভাবে সেটা জানিয়ে দাও।” এর পরেই অন্য একটি সম্ভাবনার কথা জানিয়েছেন প্রবীণ। বলেছেন, “হয়তো হার্দিককে বলে দেওয়া হয়েছে ওকে টেস্টের জন্য নেওয়া হবে না। আমার কাছে স্পষ্ট তথ্য নেই।”

বিশ্বকাপের পর থেকে হার্দিক দেশের হয়ে খেলেননি। কিন্তু আইপিএলের আগেই তিনি সুস্থ হয়ে গিয়েছেন। মাঝে দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান বা ইংল্যান্ড সিরিজ়‌ে দেখা যায়নি তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE