Advertisement
০৪ মে ২০২৪
Rahul Dravid

ওয়েস্ট ইন্ডিজে পানশালার কর্মীর সঙ্গে এক ঘণ্টা আলোচনা দ্রাবিড়ের, কী নিয়ে? ফাঁস অশ্বিনের

ওয়েস্ট ইন্ডিজ়ে সমুদ্রের ধারে এক পানশালার কর্মীর সঙ্গে আড্ডা মারতে বসেছিলেন রাহুল দ্রাবিড়। সেখানে ছিলেন রবিচন্দ্রন অশ্বিনও। এক ঘণ্টার বেশি আড্ডা চলে। কী নিয়ে আলোচনা, জানিয়েছেন অশ্বিন।

Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৮:৪৪
Share: Save:

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টোর আউট হওয়ার ধরন নিয়ে বিতর্ক এখনও থামেনি। সেই বিতর্কে এ বার যোগ দিয়েছেন রাহুল দ্রাবিড়ও। ভারতের কোচ ওয়েস্ট ইন্ডিজ়ে গিয়ে সেখানকার পানশালার এক কর্মীর সঙ্গে এই নিয়ে এক ঘণ্টা আলোচনা করেছেন বলে জানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে অশ্বিন বলেন, ‘‘আমরা সমুদ্রের ধারে একটা পানশালায় বসেছিলাম। রাহুল ভাই আমার সঙ্গে বসে লেবুর রস খাচ্ছিলেন। সেখানেই ওই পানশালার এক কর্মীর সঙ্গে প্রায় এক ঘণ্টা ধরে আলোচনা হয় রাহুল ভাইয়ের।’’

কী আলোচনা হয়েছিল সে ব্যাপারে জানাতে গিয়ে অশ্বিন বলেন, ‘‘আমরা পানশালার এক কর্মীর সঙ্গে আলোচনা করছিলাম যে বেয়ারস্টোর আউট বৈধ কি না। তারপর সেখানে আরও কয়েক জন আসেন। ওঁরা ক্রিকেটের নিয়ম, ক্রিকেটীয় আদর্শের কথা বলছিলেন। ক্রিকেট নিয়ে ওঁদের আবেগ দেখে খুব ভাল লাগল। এক জন বলতে শুরু করলেন, বেয়ারস্টো আউট ছিল। এরপর আমাদের আলোচনা আরও জমে যায়।’’ তবে বেয়ারস্টোর আউট নিয়ে দ্রাবিড়ের কী মত, সেটা জানাননি অশ্বিন।

বেয়ারস্টোর বিতর্কিত আউটের পরেই অশ্বিন অবশ্য টুইট করে নিজের মত জানিয়েছিলেন। তিনি বলেন, ‘‘একটা কথা আমাদের বুঝতে হবে। কোনও ব্যাটার বার বার ক্রিজ ছেড়ে বেরিয়ে এলে তবেই সাধারণত কোনও উইকেটরক্ষক অত দূর থেকে উইকেটে বল ছোড়ে। বেয়ারস্টো ভুল করেছে। অ্যালেক্স ক্যারের বুদ্ধির তারিফ করতে হয়। এই আউট ক্রিকেটের নিয়মের মধ্যে রয়েছে।’’

লর্ডসে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিনের বাউন্সার বেয়ারস্টোর মাথার উপর দিয়ে উইকেটরক্ষকের কাছে যায়। ক্যারে বল ধরে সঙ্গে সঙ্গে উইকেটে ছুড়ে দেন। বেয়ারস্টো তত ক্ষণে ক্রিজ ছেড়ে কিছুটা বেরিয়ে এসেছেন। বল গিয়ে সোজা উইকেটে লাগে। তখনও ক্রিজের বাইরে বেয়ারস্টো। আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেন। সেই ঘটনা নিয়ে বিতর্ক চলছে। অস্ট্রেলিয়ার দাবি, ক্রিকেটের নিয়মের মধ্যে থেকে আউট করেছে তারা। অন্য দিকে ইংল্যান্ডের দাবি, ক্রিকেটীয় আদর্শের কথা মাথায় রাখেনি অস্ট্রেলিয়া।

বুধবার থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজ় শুরু। প্রথম টেস্ট ডমিনিকাতে। দুই টেস্টের পরে তিনটি এক দিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid Ravichandran Ashwin india cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE