Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rishabh Pant: পন্থের মাথায় কোচের হাত! যতই ভুল করুন, দ্রাবিড় দলে রাখবেন

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে বিভিন্ন কারণে বার বার সমালোচিত হয়েছেন পন্থ। তবে রাহুল দ্রাবিড় মোটেই চিন্তিত নন তাঁকে নিয়ে।

দ্রাবিড়কে পাশে পেলেন পন্থ

দ্রাবিড়কে পাশে পেলেন পন্থ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৫:৪৮
Share: Save:

গত কয়েক দিনে ভারতীয় ক্রিকেটে অন্যতম চর্চিত নাম ঋষভ পন্থ। দক্ষিণ আফ্রিকা সিরিজে পর পর পাঁচটি টসে হার, দলকে নেতৃত্ব দিতে গিয়ে ভুল করা বা ভুল শট খেলে আউট হয়ে যাওয়া, সবেতেই কোনও না কোনও ভাবে শিরোনামে এসেছেন তিনি। দলে দীনেশ কার্তিকের মতো এক জন ক্রিকেটার থাকায় পন্থকে নিয়ে আশঙ্কা জোরালো হয়েছে যে, আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তিনি থাকবেন কি না।

কোচ রাহুল দ্রাবিড় অবশ্য যাবতীয় সংশয় উড়িয়ে দিলেন। ক্রিকেটজীবনে রক্ষণাত্মক খেললেও, পন্থকে নিয়ে যাবতীয় প্রশ্নে কোচ দ্রাবিড় যথেষ্ট আক্রমণাত্মক। বেঙ্গালুরুতে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সাংবাদিক বৈঠক করেন দ্রাবিড়। সেখানে তিনি সাফ জানান, আগামী কয়েক মাসে পন্থকে ভারতীয় দলের থেকে কোনও ভাবেই আলাদা করা যাবে না।

দ্রাবিড় বলেছেন, “ব্যক্তিগত ভাবে হয়তো আরও বেশি রান করতে চেয়েছিল পন্থ। তবে এটা নিয়ে ও বেশি ভাবছে না। নিশ্চিত ভাবেই আগামী কয়েক মাসে ও আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছে।” দ্রাবিড় এটাও বুঝিয়ে দিয়েছেন, অধিনায়কত্বই হোক বা ব্যাটিং, একটি সিরিজের প্রেক্ষিতে কাউকে বিচার করতে চান না। বলেছেন, “সমালোচক হয়ে উঠতে চাই না। মাঝের ওভারগুলোতে একটু আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হয়। তবে দু’-তিনটে ম্যাচ দেখে কাউকে বিচার করা কঠিন।”

পঞ্চম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। তার আগের চারটি ম্যাচেই ভুল শট খেলে আউট হয়েছেন পন্থ। উইকেট ছুড়ে আসা তাঁর কাছে যেন রোগে পরিণত হয়ে গিয়েছে। তাতেও দ্রাবিড় পাশে দাঁড়িয়েছেন পন্থের। বলেছেন, “আক্রমণাত্মক খেলতে গিয়ে দু’একটি ম্যাচে ভুল শট খেলতেই পারি। তবে ও আমাদের ব্যাটিং লাইন-আপের অবিচ্ছেদ্য অংশ। ওর শারীরিক শক্তি রয়েছে এবং বাঁ হাতি হওয়ায় মাঝের দিকে ওভারগুলোতে আমরা সুবিধা পাই।”

পাঁচটি ম্যাচেই টসে হেরেছেন পন্থ। তাঁর একাধিক সিদ্ধান্ত সমালোচিত হয়েছে। দ্রাবিড় অবশ্য ইতিবাচক দিকগুলিই দেখছেন। বলেছেন, “আপনারা ভেবে দেখুন, দুটো ম্যাচে হারার পরেও সিরিজে ফিরে এসেছি আমরা। অধিনায়ক মানে তো শুধু হার-জিত নয়। শেখার একটা ব্যাপারও রয়েছে। পন্থ তরুণ অধিনায়ক। সবে নেতা হতে শিখছে। একটা সিরিজের পরে ওর ভাল-মন্দের বিচার করতে যাব কেন?”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE