Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kumar Dharmasena

Kumar Dharmasena: হাতের নাগালে বল, দেশের হয়ে ক্যাচ ধরার লোভ সামলাতে পারলেন না আম্পায়ার!

আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষ আম্পায়ার হিসাবে পরিচিত ধর্মসেনা। তিনিই শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচে হঠাৎ ক্যাচ ধরার চেষ্টা করলেন!

কুমার ধর্মসেনা।

কুমার ধর্মসেনা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৩:৩৪
Share: Save:

নিজেকে স্থির রাখতে না পেরে আম্পায়ারই ক্যাচ নিতে যাচ্ছিলেন। এমনই ঘটনা ঘটল শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচে। সেই আম্পায়ারের নাম কুমার ধর্মসেনা। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য। এখনও বোধ হয় ক্রিকেটার সত্তা ভুলতে পারেননি তিনি।

রবিবার শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচে অন্যতম আম্পায়ার ছিলেন ধর্মসেনা। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটার অ্যালেক্স ক্যারি স্কোয়ার লেগে একটি উঁচু শট মারেন। সেই ওভারে লেগ আম্পায়ারের ভূমিকায় ছিলেন ধর্মসেনা। বলটি তাঁর কাছেই যায়। তিনি নিজেকে ধরে রাখতে পারেননি। ক্যাচটি ধরতে যান। যা দেখে অবাক হন ক্যারিও। শেষ পর্যন্ত ধর্মসেনা অবশ্য ক্যাচ ধরেননি। দক্ষ আম্পায়ারের মতোই বলের লাইন থেকে সরে যান।

ততক্ষণে ধর্মসেনাকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। তাঁর ক্যাচ ধরতে যাওয়ার ছবি নিয়ে শুরু হয়ে যায় নানা রকম রসিকতা। ছবিটি ভাইরালও হয়ে যায়। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ছবি টুইট করে লেখে, ‘ক্যাচ! আম্পায়ার কুমার ধর্মসেনাকে দেখে মনে হচ্ছে উনিও খেলতে চাইছেন... ধন্যবাদ, উনি শেষ পর্যন্ত ক্যাচ ধরেননি।’ অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ামক সংস্থার টুইট দেখে মজা করেছেন ধর্মসেনার প্রাক্তন সতীর্থ রাসেল আর্নল্ডও। এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, ‘ধর্মসেনার ঠিক সময় মনে পড়েছে, উনি এখন আর শ্রীলঙ্কার ক্রিকেটার নন।’ অন্য এক জন লিখেছেন, ‘অতীতে ফিরে গিয়েছেন ধর্মসেনা।’ আর এক জন লিখেছেন, ‘সহজ ক্যাচটা ছেড়ে দিলেন!’ দু’দলের ক্রিকেটাররাই খেলার মাঝে অপ্রত্যাশিত এই মুহূর্ত উপভোগ করেছেন।

ধর্মসেনা খেলা ছেড়েছেন ২০০৬ সালে। তার আগে থেকেই শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন। ২০০৯ সাল থেকে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করছেন। এখন রয়েছেন আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE