Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ramesh Powar

Powar: জল্পনার অবসান, আরও এক বছর মিতালি-ঝুলনদের কোচ থাকছেন পাওয়ারই

বিশ্বকাপের ব্যর্থতার পরেও কোচ ছাঁটাইয়ের সহজ পথে হাঁটল না বিসিসিআই। মহিলা দলের উন্নতিতে খুশি বোর্ড পাওয়ারকেই আরও এক বছর দায়িত্বে রাখল।

রমেশ পাওয়ার.

রমেশ পাওয়ার. ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:৪৩
Share: Save:

বিশ্বকাপের ব্যর্থতার পর তাঁর কোচের পদে থাকা নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচ থেকে গেলেন রমেশ পাওয়ারই। ভারতীয় দলের প্রাক্তন স্পিনারের উপরই আবার ভরসা রাখল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরও একবছর মিতালি রাজ, ঝুলন গোস্বামীদের কোচ থাকছেন পাওয়ারই। বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের পর পাওয়ারকে সরিয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হয়েছিল। দলের ক্রিকেটারদের সঙ্গেও সে সময় কিছুটা মত পার্থক্য তৈরি হয়েছিল পাওয়ারের। উল্লেখ্য, ২০১৭ বিশ্বকাপের রানার্স ভারত এ বার সেমিফাইনালেও পৌঁছতে পারেনি।

ভারতীয় মহিলা দলের কোচ কে হবেন তা নিয়ে শুরু হয় জল্পনা। বোর্ডের একটি সূত্রের দাবি ছিল, প্রাক্তন কোচ ডব্লু ভি রামনকেই ফের দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু কোচ পরিবর্তনের সহজ রাস্তায় হাঁটল না বিসিসিআই। বরং পাওয়ারের কোচিংয়ে মহিলা দলের সামগ্রিক উন্নতিতে খুশি বোর্ড কর্তারা।

বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘আরও এক বছরের জন্য পাওয়ারই ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচ থাকছেন। আগামী দিনেও তিনি মহিলা ক্রিকেটারদের নিয়ে কাজ চালিয়ে যাবেন।’’ দায়িত্ব পেয়েই কাজ শুরু করে দিয়েছেন রমেশ পাওয়ার। কমনওয়েলথ গেমসে তাঁর কেমন ক্রিকেটার পছন্দ তা জানিয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এবং জাতীয় নির্বাচকদের। কমনওয়েলথ গেমসের জন্য বেঙ্গালুরুতে বিশেষ শিবির করার কথাও জানিয়েছেন পাওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE