Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভিভ রিচার্ডসকে নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্যে ইন্ধন, পাকিস্তানের ক্রিকেটারের সমালোচনা কন্যা মাসাবার

ভিভ রিচার্ডসকে উদ্দেশ্য করে করা বর্ণবিদ্বেষী মন্তব্যকে সমর্থন করার জন্যে তুমুল সমালোচিত রামিজ় রাজা। তাঁর সমালোচনা করে টুইট করেছেন রিচার্ডসের মেয়ে মাসাবা গুপ্তা।

cricket

মাসাবা গুপ্তা (বাঁ দিকে) এবং ভিভ রিচার্ডস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ২১:২৫
Share: Save:

বুধবার ভারতের সেমিফাইনালে ম্যাচে হাজির ছিলেন দু’বারের বিশ্বকাপজয়ী স্যর ভিভ রিচার্ডস। অল্প সময়ের জন্যে ধারাভাষ্যও দিয়েছেন। সেই রিচার্ডসকে উদ্দেশ্য করে করা বর্ণবিদ্বেষী মন্তব্যকে সমর্থন করার জন্যে তুমুল সমালোচিত রামিজ় রাজা। তাঁর সমালোচনা করে টুইট করেছেন রিচার্ডসের মেয়ে মাসাবা গুপ্তা।

সম্প্রতি সমাজমাধ্যমে পাকিস্তানের একটি টিভি চ্যানেলের এক অনুষ্ঠানের ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে রিচার্ডস এবং অভিনেত্রী নীনা গুপ্তাকে নিয়ে একটি আপত্তিকর মন্তব্য করতে শোনা গিয়েছে সে দেশের এক খ্যাতনামীকে। সেই মন্তব্য শুনে ব্যাপক হাসতে থাকেন অনুষ্ঠানে থাকা রামিজ়। সেই ভিডিয়ো পোস্ট করে এক ক্রিকেটপ্রেমী রামিজ়ের আচরণের কড়া সমালোচনা করেন।

সেই ভিডিয়ো দেখেছেন মাসাবাও। টুইট করেছেন, “প্রিয় রামিজ়‌ রাজা, সম্মান এমন একটা গুণ যেটা খুব কম মানুষেরই থাকে। আমার বাবা, মা এবং আমার সেটা যথেষ্ট পরিমাণ রয়েছে। আপনার একটুও নেই। পাকিস্তানের টিভি চ্যানেলে আপনার হাসতে হাসতে গড়িয়ে পড়া দেখে খারাপই লাগছে। এমন বিষয়ে হাসছেন, যা নিয়ে বাকি বিশ্ব অন্তত ৩০ বছর আগে হাসা বন্ধ করে দিয়েছে। এ বার ভবিষ্যতের দিকে তাকান। আমরা তিন জন মাথা উঁচু করে বেঁচে আছি।”

সত্তর এবং আশির দশকে রিচার্ডস শুধু ওয়েস্ট ইন্ডিজ় নয়, বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ছিলেন। পাকিস্তান সুপার লিগের দৌলতে নিয়মিত তিনি পড়শি দেশে যান। এখন দেখার এ বিষয়ে রাজার সঙ্গে তাঁর কোনও কথা হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE