Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পাক দলে বড় ফাটল! অধিনায়কত্ব ছাড়ার পরেই বাবরকে দল থেকে ছেঁটে ফেলার দাবি দুই সতীর্থের

বাবর আজম নেতৃত্ব ছাড়ার পরেই পাকিস্তানের ক্রিকেটে দেখা দিল ফাটল। প্রাক্তন অধিনায়ককে টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়ার দাবি তুললেন দুই সতীর্থ। পাক ক্রিকেটের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

cricket

বাবর আজম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

বাবর আজম নেতৃত্ব ছাড়ার পরেই পাকিস্তানের ক্রিকেটে দেখা দিল ফাটল। প্রাক্তন অধিনায়ককে একটি দল থেকে বাদ দেওয়ার দাবি তুললেন দুই সতীর্থ। ইমাদ ওয়াসিম এবং মহম্মদ আমির জানিয়েছেন, টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়ার যোগ্য নন বাবর। তাঁকে এখনই বাদ দিতে হবে।

বুধবার আনুষ্ঠানিক ভাবে তিনটি ফরম্যাটেই নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ান। তার ৫৩ মিনিটের মধ্যে পাকিস্তান বোর্ড দু’টি ফরম্যাটে নতুন অধিনায়কের নাম জানিয়ে দেয়। টেস্ট দলের অধিনায়ক হন শান মাসুদ। টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন শাহিন আফ্রিদি। তবে এক দিনের দলের নেতার নাম এখনও জানানো হয়নি।

বাবর নেতৃত্ব ছাড়ার পর অনেকেই তাঁর প্রশংসা করেছেন। কিন্তু এখনও পর্যন্ত দু’জন বেঁকে বসেছেন। ইমাদ বলেছেন, “জানি নির্বাচকদের একটা কঠিন সিদ্ধান্ত নিতে হবে। এই পাকিস্তানের টি-টোয়েন্টি দলে থাকার যোগ্য নয় বাবর।” আমিরেরও একই সুর। তিনি বলেন, “টি-টোয়েন্টি দল থেকে বাবরকে অবিলম্বে বাদ দিতে হবে।” অবাক করা ব্যাপার হল, পাকিস্তান সুপার লিগে এই দুই ক্রিকেটারই বাবরের দল করাচি কিংসের হয়ে খেলেন। অতীতে এই দুই সতীর্থের সঙ্গে একাধিক বার ঝামেলাও হয়েছে বাবরের। ইমাদ এবং আমির, দু’জনেই ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলেছেন।

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এই ফরম্যাটে অনেক ম্যাচ রয়েছে পাকিস্তানের। তার আগে নির্বাচকেরা এমন সিদ্ধান্ত নেবেন কি না, সেটাই দেখার। বাবরের প্রশংসা করে নাসিম শাহ বলেছেন, “চার বছর আনন্দে কাটালাম। তোমার অধীনে খেলা বেশ সম্মানের ব্যাপার। সাদা বলের ক্রিকেটে অভিষেক হয়েছে তোমার নেতৃত্বেই। বরাবর সামনে থেকে নেতৃত্ব দিয়েছ তুমি।”

পাক দলে বাবরের সহকারী মহম্মদ রিজ়ওয়ান লিখেছেন, “পাকিস্তানের ক্রিকেটে অন্যতম সেরা অধিনায়ক তুমি। পাকিস্তানের অধিনায়ক হিসাবে তোমার সততা, ভালবাসা, সাহস, ভাবনা এবং প্রচেষ্টা সবার কাছে অনুকরণ করার মতো। আশা করি পাকিস্তানের নাম এ ভাবেই উজ্জ্বল করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Babar Azam Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE