Advertisement
০৭ মে ২০২৪
Ranji Trophy 2022-23

ঘরের মাঠে বাংলার ব্যাটিং বিপর্যয়, কাটছে না ওপেনিংয়ের সমস্যাও

প্রথম দিনের শেষে ২২২ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল বরোদা। কিন্তু দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেটে আরও ৪৭ রান যোগ করে তারা। সায়নশেখর মণ্ডল বুধবার দু’টি উইকেট নেন।

প্রথম ইনিংসে পিছিয়ে পড়লে সরাসরি জেতা ছাড়া পয়েন্ট পাওয়ার আর কোনও উপায় থাকবে না বাংলার কাছে।

প্রথম ইনিংসে পিছিয়ে পড়লে সরাসরি জেতা ছাড়া পয়েন্ট পাওয়ার আর কোনও উপায় থাকবে না বাংলার কাছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৯:২১
Share: Save:

বরোদার বিরুদ্ধে খুব স্বস্তিতে নেই মনোজ তিওয়ারিরা। প্রথম ইনিংসে ২৬৯ রান তোলে বরোদা। সেই রান তাড়া করতে নেমে অনুষ্টুপ মজুমদার ছাড়া বাংলার আর কোনও ব্যাটারই রান পেলেন না। দ্বিতীয় দিনের শেষে ৯ উইকেট হারিয়ে বাংলা তুলেছে ১৮৯ রান। এখনও ৮০ রানে পিছিয়ে মনোজরা।

প্রথম দিনের শেষে ২২২ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল বরোদা। কিন্তু দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেটে আরও ৪৭ রান যোগ করে তারা। সায়নশেখর মণ্ডল বুধবার দু’টি উইকেট নেন। বাবাশাফি পাঠান রান আউট হন। সেই রান তাড়া করতে নেমে আবার ওপেনিং জুটি আবার ব্যর্থ। অভিষেক দাসকে ফেরানো হয়েছিল এই ম্যাচে। তিনি মাত্র ৫ রান করে আউট হয়ে যান। পর পর পাঁচটি ম্যাচে শতরান করা অভিমন্যু ঈশ্বরন এই ম্যাচে করেন ২২ রান। সুদীপ ঘরামিও রান পাননি। মাত্র ৩ রান করেন তিনি। মনোজ তিওয়ারি করেন ৯ রান। শাহবাজ় আহমেদ করেন ৮ রান।

৫ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলা। সেখান থেকে কিছুটা লড়াই করেন অনুষ্টুপ এবং অভিষেক পোড়েল। দু’জনে ৭২ রান যোগ করেন। অভিষেক ২৫ রান করে আউট হয়ে যান। অলরাউন্ডার সায়নশেখর শূন্য রানে সাজঘরে ফেরেন। আকাশ দীপ করেন ৯ রান। একা লড়ছিলেন অনুষ্টুপ। কিন্তু ৯০ রানের মাথায় আউট হন তিনি। মাত্র ১০ রানের জন্য শতরান হাত ছাড়া করেন অনুষ্টুপ।

দিনের শেষে ক্রিজে রয়েছেন মুকেশ কুমার (৪) এবং ঈশান পোড়েল (৬)। প্রথম ইনিংসে বাংলার পিছিয়ে পড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে ম্যাচ জিততে না পারলে ৩ পয়েন্ট হারাতে হবে বাংলাকে। বরোদার হয়ে সাজেদখান পাঠান ৪ উইকেট নিয়েছেন। সোয়েব সোপারিয়া নিয়েছেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন বিষ্ণু সোলাঙ্কি এবং মহেশ পিথিয়া। প্রথম ইনিংসে পিছিয়ে পড়লে সরাসরি জেতা ছাড়া পয়েন্ট পাওয়ার আর কোনও উপায় থাকবে না বাংলার কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE