Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে বিশেষ কারণে আফগান ক্রিকেটারকে ১০ কোটি টাকা দিয়েছেন রতন টাটা? কী বললেন শিল্পপতি

খবর বেরিয়েছিল যে, আফগানিস্তানের ক্রিকেটারকে ১০ কোটি টাকা দিয়েছেন রতন টাটা। সেই বিষয়ে মুখ খুললেন ভারতীয় শিল্পপতি। কী বলেছেন তিনি?

Ratan Tata

রতন টাটা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৪:৫২
Share: Save:

বিশ্বকাপের মাঝে খবর বেরিয়েছিল যে আফগানিস্তানের ক্রিকেটারকে ১০ কোটি টাকা দিয়েছেন রতন টাটা। সেই বিষয়ে মুখ খুললেন ভারতীয় শিল্পপতি। টাটা জানিয়েছেন, পুরো খবরটাই ভুয়ো। তিনি কাউকে আর্থিক সাহায্য করেননি। সাহায্য করবেন, সে প্রতিশ্রুতিও দেননি।

বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে আফগানিস্তান। সেই ম্যাচের পরে কয়েকটি সংবাদমাধ্যমে খবর বার হয় যে পাকিস্তানকে হারানোর পরে ভারতের পতাকা নিয়ে উল্লাস করায় আইসিসির শাস্তির মুখে পড়েছেন রশিদ খান। তাই নাকি তাঁকে ১০ কোটি টাকা দিয়েছেন টাটা। এই খবরের পরেই মুখ খোলেন টাটা গোষ্ঠীর চেয়ারম্যান।

সমাজমাধ্যমে টাটা লেখেন, ‘‘আমি কোনও ক্রিকেটারের জরিমানা বা কোনও ক্রিকেটারকে আর্থিক সাহায্যের বিষয়ে আইসিসি বা কোনও সংস্থাকে পরামর্শ দিইনি। ক্রিকেটের সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।’’ এই ধরনের খবর থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ জানিয়ে তিনি লেখেন, ‘‘দয়া করে হোয়াটস্‌অ্যাপে ছড়িয়ে এই ধরনের খবর বা ভিডিয়োতে কেউ কান দেবেন না। আমার কিছু বলার থাকলে সেটা আমার ব্যক্তিগত মাধ্যমেই জানাব।’’

টাটার ভুয়ো খবর ছড়িয়ে পড়ার পরে অনেকে সমাজমাধ্যমে তাঁর প্রশংসা শুরু করেছিলেন। কেউ কেউ তো অন্য শিল্পপতিদের তাঁকে দেখে শিক্ষা নেওয়ার পরামর্শও দিয়েছিলেন। কিন্তু সবটাই যে অসত্য, তা জানা গেল। এমনকি রশিদকে আইসিসি কোনও শাস্তি দিয়েছে কি না, সে বিষয়েও কোনও খবর নেই। আইসিসি বা আফগানিস্তান দল কিছু জানায়নি। তাই পুরো বিষয়টিই যে ভুয়ো, তা এ বার জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE