Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024 Auction

আইপিএল নিলামে কোন ক্রিকেটার কত টাকা পাবেন? দু’দিন আগে ভবিষ্যদ্বাণী অশ্বিনের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের প্রস্ততিতে ব্যস্ত অশ্বিন। তার মধ্যেও তাঁর মাথায় আইপিএলের নিলাম। কোন ক্রিকেটার কত টাকা পেতে পারেন, তা জানিয়েছেন অভিজ্ঞ অফ স্পিনার।

picture of Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ২২:৫৭
Share: Save:

আইপিএলের নিলামের দু’দিন আগেই ভবিষদ্বাণী করে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। নিলামে কোন ক্রিকেটারের কত দাম উঠবে, তা জানিয়েছেন অভিজ্ঞ অফ স্পিনার। তাঁর মতে, বিশ্বকাপজয়ী দুই ক্রিকেটারের সর্বোচ্চ দাম উঠবে নিলামে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের প্রস্তুতির মাঝেই আইপিএল নিলাম নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অশ্বিন।

বিভিন্ন ক্রিকেটীয় শট মারার দক্ষতার নিরিখে ক্রিকেটারদের সম্ভাব্য দামের কথা বলেছেন অশ্বিন। তাঁর মতে যে সব ব্যাটারের রক্ষণ মজবুত, তাঁরা ২ থেকে ৪ কোটি টাকা পেতে পারেন। যাঁরা ড্রাইভ মারতে দক্ষ, তাঁদের দাম উঠতে পারে ৪ থেকে ৭ কোটি টাকা। পুল শট যাঁরা ভাল মারতে পারেন, তাঁরা ৭ থেকে ১০ কোটি টাকার মধ্যে দাম পেতে পারেন। যাঁরা শেষের দিকে ওভারে আগ্রাসী ব্যাটিং করতে পারেন, তাঁরা দাম পেতে পারেন ১০ থেকে ১৪ কোটি টাকা। ১৪ কোটি টাকার বেশি তাঁরাই পাবেন, যাঁরা মহেন্দ্র সিংহ ধোনির মতো হেলিকপ্টার শট মারতে পটু।

অশ্বিনের মতে, তাঁর রাজ্য দল তামিলনাড়ুর সতীর্থ শাহরুখ খান এ বারের নিলামে চমক হতে পারেন। শাহরুখের দাম ১০ থেকে ১৪ কোটি টাকার মধ্যে থাকবে বলে মনে করছেন অভিজ্ঞ স্পিনার। বিশ্বকাপের আবিষ্কার নিউ জ়িল্যান্ডের রাচিন রবীন্দ্রকে নিয়ে খুব একটা আশাবাদী নন অশ্বিন। তাঁর মতে কিউয়ি অলরাউন্ডার বিক্রি হবেন ৪ থেকে ৭ কোটি টাকার মধ্যে।

এ ছাড়াও অশ্বিনের মতে, ভারতীয় জোরে বোলার হর্ষল পটেল ৭ থেকে ১০ কোটি টাকা দাম পেতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ়ের টি-টোয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েলের দাম থাকবে ৪ কোটি থেকে ৭ কোটির মধ্যে। দক্ষিণ আফ্রিকার জোরে বোলার দাম পাবেন ৭ থেকে ১০ কোটির মধ্যে। আশাবাদী নন বিশ্বকাপ ফাইনালের নায়ক ট্র্যাভিস হেডকে নিয়ে। অসি ব্যাটারের দাম ২ থেকে ৪ কোটির মধ্যে থাকবে বলে মনে করেন অশ্বিন। কলকাতা নাইট রাইডার্সের ছেড়ে দেওয়া জোরে বোলার উমেশ যাদব ৪ থেকে ৭ কোটি টাকা পেতে পারেন।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক এ বারের নিলামে সব থেকে বেশি দামে বিক্রি হবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন অশ্বিন। তাঁর মতে অস্ট্রেলিয়ার এই দুই ক্রিকেটারের দাম উঠতে পারে ১৪ কোটি টাকার বেশি। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ ১০ থেকে ১৪ কোটি টাকার মধ্যে বিক্রি হতে পারেন বলে মনে করছেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin Pat Cummins Mitchell Marsh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE