Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Ravichandran Ashwin

Ravichandran Ashwin: হঠাৎ বিদ্রোহী অশ্বিন, উইকেট পেতে আইন বদলের দাবি

এজবাস্টন টেস্টে রবীন্দ্র জাডেজাকে রিভার্স সুইপ মারেন জো রুট এবং জনি বেয়ারস্টো। এর পরেই নতুন দাবি করলেন অশ্বিন।

এলবিডব্লিউ আউটের ক্ষেত্রে আইন বদল চাইছেন অশ্বিন।

এলবিডব্লিউ আউটের ক্ষেত্রে আইন বদল চাইছেন অশ্বিন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৬:২১
Share: Save:

ক্রিকেটে নতুন আইন চাইছেন রবিচন্দ্রন অশ্বিন। টি-টোয়েন্টি যুগে বহু ব্যাটার রিভার্স সুইপ মারেন। তাঁদের বিরুদ্ধে বল করার সময় এলবিডব্লিউ আউটের ক্ষেত্রে আইন বদল চাইছেন অশ্বিন। নিজের ইউটিউব চ্যানেলে সেই দাবি করেছেন তিনি।

Advertisement

অশ্বিন বলেন, “রিভার্স সুইপ খেলো কিন্তু আমাদের এলবিডব্লিউ দাও।” আইন অনুযায়ী এক জন ব্যাটারের লেগ স্টাম্পের বাইরে বল পড়লে তাতে এলবিডব্লিউ হয় না। যে হেতু এক জন ব্যাটারের ক্ষেত্রে লেগ স্টাম্পের বাইরেটা ‘ব্লাইন্ড স্পট’, অর্থাৎ তাঁর চোখের আড়াল হয়ে যাচ্ছে। অশ্বিন বলেন, “কী ভাবে বলতে পারা যাবে যে ওটা এলবিডব্লিউ নয়? ব্যাটারের শরীর রিভার্স সুইপ মারার জন্য ঘুরে যাচ্ছে মানে আর ওটা ব্লাইন্ড স্পট হতে পারে না। নিজের সঠিক স্টান্স নিলে অবশ্যই ওটা ব্লাইন্ড স্পট, কিন্তু রিভার্স সুইপ বা সুইচ হিট মারার সময় কখনও ওটা ব্লাইন্ড স্পট নয়।”

এজবাস্টন টেস্টে রবীন্দ্র জাডেজাকে রিভার্স সুইপ মারেন জো রুট এবং জনি বেয়ারস্টো। অশ্বিন বলেন, “রুট ১০ বারের মধ্যে ন’বার রিভার্স সুইপ করতে গিয়ে বলে ব্যাট লাগাতে পারেনি। যখন লাগল, তখন ব্যাটের কানায় লাগল। বেয়ারস্টোর প্যাডে লেগেছিল অনেকগুলো বল।” অশ্বিনের মতে বল করার আগে এক জন ব্যাটার জেনে যাচ্ছে কোথায় কোথায় ফিল্ডার আছে। বোলার জানিয়ে দিচ্ছে কোন দিক দিয়ে বল করবে। কিন্তু ব্যাটার হঠাৎ ডানহাতি থেকে বাঁহাতি হয়ে যাচ্ছে। সেই কারণেই এই দাবি অশ্বিনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.