Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
India Vs Bangladesh

চোট পাওয়া ক্রিকেটারকেই ভারতীয় দলে রেখে দিয়েছিলেন প্রাক্তন নির্বাচকরা

৪ ডিসেম্বর থেকে শুরু হবে ভারতের বাংলাদেশ সফর। যে সফরে রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম সারির ক্রিকেটারদের নিয়েই দল গঠন করা হয়েছিল। সেই দলেই ছিলেন চোট পাওয়া ক্রিকেটার।

বাংলাদেশ সফরের ভারতীয় দলে পরিবর্তন হতে পারে।

বাংলাদেশ সফরের ভারতীয় দলে পরিবর্তন হতে পারে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৬:৩৩
Share: Save:

বাংলাদেশ সফরের দলে রবীন্দ্র জাডেজাকে রেখেই দল গড়েছিল ভারত। চেতন শর্মার নেতৃত্বে সেটাই ছিল প্রাক্তন নির্বাচক মণ্ডলীর শেষ দল নির্বাচন। সেই দল নির্বাচন নিয়েই এ বার উঠছে প্রশ্ন। সূত্রের খবর, জাডেজা এখনও সুস্থই হননি। সেই কারণে বাংলাদেশ সফরে নিয়ে যাওয়া হবে না তাঁকে। বদলি ঘোষণা করা হবে কয়েক দিনের মধ্যেই।

৪ ডিসেম্বর থেকে শুরু হবে ভারতের বাংলাদেশ সফর। যে সফরে রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ প্রথম সারির ক্রিকেটারদের নিয়েই দল গঠন করা হয়েছিল। ছিলেন জাডেজাও। কিন্তু তিনি এখনও পুরোপুরি সুস্থ নন। মাঠে ফিরতে এখনও বেশ কিছুটা সময় লাগবে জাডেজার। পরের বছর ভারতের জার্সিতে দেখতে পাওয়া যেতে পারে তাঁকে। চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি জাডেজা। বাংলাদেশ সফরেও পাওয়া যাবে না তাঁকে।

এই সপ্তাহের শেষেই জাডেজার বদলি ঘোষণা করতে পারে ভারত। এই সপ্তাহের শেষে ভারত ‘এ’ দল ঘোষণা করা হবে। সেই দল বাংলাদেশ যাবে খেলতে। সেই দলের সঙ্গেই ঘোষণা করে দেওয়া হতে পারে জাডেজার বদলি। ভারতের ‘এ’ দল বাংলাদেশে গিয়ে লাল বলের সিরিজ় খেলবে। ভারতের সিনিয়র দল বাংলাদেশে প্রথমে এক দিনের সিরিজ় এবং পরে টেস্ট সিরিজ় খেলবে। এক দিনের সিরিজ় হবে ৪, ৭ এবং ১০ ডিসেম্বর। টেস্ট সিরিজ় শুরু ১৪ ডিসেম্বর থেকে।

এশিয়া কাপে খেলার সময় হঠাৎ জানা যায় জাডেজা চোট পেয়েছেন। মাঠে নয়, অনুশীলনে মজা করার জন্য স্কি বোর্ডে উঠেছিলেন জাডেজা। ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান। তাতে বিপত্তি। চোট এতটাই বড় হয়ে ওঠে যে অস্ত্রোপচার করাতে হয়। এশিয়া কাপ তো খেলা হলই না, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা যায়নি। সেই চোট এখনও সারেনি তাঁর। তবু রেখে দেওয়া হয়েছিল বাংলাদেশ সফরের দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যায় ভারত। তার পরেই গোটা নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত শুক্রবার বিকেলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরাসরি ছেঁটে ফেলার কথা বলা হয়নি। তবে নিজেদের ওয়েবসাইটে নতুন নির্বাচক হওয়ার জন্যে আবেদন চাওয়া হয়েছে। ফলে নির্দিষ্ট সময় পূরণ করার আগেই চেতন শর্মাদের ছেঁটে ফেলল বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE