Advertisement
০৫ মে ২০২৪
Cricket

এনসিএ-তে রিঙ্কুরা, ক্যারিবিয়ান সফরের জন্যই হয়তো প্রস্তুতি

বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, ওয়ান ডে দলে রিঙ্কু সিংহ, জিতেশদের সুযোগ দিয়ে দেখে নিতে পারেন নির্বাচকেরা। সামনেই বিশ্বকাপ।

Rinku Singh, Abhimanyu Easwaran.

অনুশীলন: এনসিএ-তে তৈরি হচ্ছেন রিঙ্কু, ঈশ্বররা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ০৮:১৩
Share: Save:

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)-তে ডেকে নেওয়া হয়েছে অভিমন্যু ঈশ্বরনকে। পি সেন ট্রফির মাঝেই উড়ে যেতে হয়েছে বেঙ্গালুরু। কলকাতায় পি সেন ট্রফি শেষ করে যেতে পারেননি জিতেশ শর্মাও। তাঁকেও ডাকা হয়েছে এনসিএ-তে। সেখানেই প্রস্তুতি চলছে রিঙ্কু সিংহ, যশস্বী জয়সোয়াল, ঈশান কিষনের। এমনকি মুকেশ কুমারকেও বিশেষ নির্দেশ পাঠানো হয়েছে এনসিএ থেকে। অতিরিক্ত পরিশ্রম করতে বারণ করা হয়েছে তাঁকে। ম্যাচও খেলতে হচ্ছে এনসিএ-র কাছে অনুমতি চেয়ে।

বৃহস্পতিবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে খোঁজ নিয়ে জানা গেল, বাউন্সের সঙ্গে মোকাবিলার অনুশীলন চলছে তাঁদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পারফরম্যান্সের পরে চেতেশ্বর পুজারাকে টেস্ট দলে নেওয়া হবে কি না তা নিয়ে রয়েছে প্রশ্ন। তাঁর পরিবর্তে ঈশ্বরন অথবা যশস্বীর মতো ব্যাটসম্যানকে সুযোগ দেওয়ার কথা ভেবে দেখা হলে অবাক হওয়ার থাকবে না। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫৫৭ রান রয়েছে ঈশ্বরনের। গত মরসুমে রঞ্জি ট্রফিতে খুব একটা জ্বলে উঠতে না পারলেও ভারত ‘এ’ দলের হয়ে সেঞ্চুরি রয়েছে তাঁর। সেই সঙ্গেই আইপিএলে রিঙ্কু সিংহ ও যশস্বী যে ভাবে উঠে এসেছেন, তার পরে ভারতীয় দলে তাঁকে সুযোগ না দেওয়া হলেই বরং বিতর্কের সৃষ্টি হতে পারে। রিঙ্কু প্রায় একারই কাঁধে দায়িত্ব তুলে নিয়েছিলেন নাইটদের পরবর্তী পর্বে তোলার। রিঙ্কুর বিধ্বংসী মেজাজ এ বার ভারতীয় জার্সিতে দেখার অপেক্ষায় ভক্তেরা।

কলকাতায় খেলে যাওয়া জিতেশ শর্মার কথায়, ‘‘আপাতত দলে আছি কি না নির্বাচকেরাই বলতে পারবেন। তবে আমরা নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছি।’’

বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, ওয়ান ডে দলে রিঙ্কু সিংহ, জিতেশদের সুযোগ দিয়ে দেখে নিতে পারেন নির্বাচকেরা। সামনেই বিশ্বকাপ। তার আগে ঋষভ পন্থ সুস্থ না হলে ঈশানের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে জিতেশের তৈরি হয়ে ওঠার সুযোগ থাকবে। সে রকমই টেস্ট দলেও নতুন মুখ দেখে নেওয়ার পরিকল্পনা চলতে পারে নির্বাচকদের। তাই জন্যই কি যশস্বীদের এনসিএ-তে ডেকে পাঠানো? তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE