Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Rishabh Pant

হাসপাতাল থেকে পন্থের ছাড়া পাওয়ার সম্ভাব্য দিন প্রকাশ্যে, মাঠে ফিরবেন কবে এখনও অনিশ্চিত

গাড়ি দুর্ঘটনার ১৭ দিন পর গত সোমবার প্রথম মুখ খুলেছিলেন ঋষভ পন্থ। কবে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন তিনি, জানা গেল। তবে মাঠে কবে ফিরবেন এখনও বোঝা যাচ্ছে না।

হাসপাতাল থেকে কবে ছাড়া পেতে পারেন পন্থ? তার সম্ভাব্য দিন জানা গেল।

হাসপাতাল থেকে কবে ছাড়া পেতে পারেন পন্থ? তার সম্ভাব্য দিন জানা গেল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৮:৫৭
Share: Save:

হাঁটুতে অস্ত্রোপচারের পর কেটে গিয়েছে দশ দিন। গাড়ি দুর্ঘটনার পর কিছু দিন আগে প্রথম বার মুখ খুলেছেন ঋষভ পন্থ। এ বার আরও ভাল খবর। আগামী দু’সপ্তাহের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন তিনি। হাসপাতাল সূত্রে তেমনই খবর। বাড়িতেই শুশ্রূষার প্রক্রিয়া চলবে তাঁর।

বাড়িতে থাকলেও কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন পন্থ। হাসপাতালের সূত্রের খবর, পন্থের মেডিক্যাল কোল্যাটেরাল লিগামেন্টে (এমসিএল) বড়সড় অস্ত্রোপচার হয়েছে। এ ছাড়া অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টে (এসিএল) সামান্য অস্ত্রোপচার হয়েছে। ডাক্তারদের অনুমান, বাকি যে লিগামেন্টগুলিতে চোট লেগেছে, সেগুলি ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

এক ওয়েবসাইটে বোর্ডের সূত্র বলেছেন, “পন্থের সব লিগামেন্টেই কিছু না কিছু চোট লেগেছে। পোস্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টে (পিসিএল) চোটটাই সবচেয়ে চিন্তার ছিল। ডাক্তাররা জানিয়েছিলেন, এমসিএল-এ অস্ত্রোপচার করতেই হত। পিসিএল-এর চোট আগামী দু’সপ্তাহ ধরে পর্যবেক্ষণ করা হবে। আশা করা যায় পন্থের আর কোনও অস্ত্রোপচারের দরকার পড়বে না। এখনও পর্যন্ত ওর একটাই বড় অস্ত্রোপচার হয়েছে।”

তিনি আরও বলেছেন, “লিগামেন্টের চোট সারতে চার থেকে ছয় সপ্তাহ লাগে। তার পর থেকে রিহ্যাব এবং পেশি শক্তিশালী করার প্রক্রিয়া শুরু হবে। তারও দু’মাস পরে বলা যাবে পন্থ কবে ক্রিকেট মাঠে ফিরতে পারে। পন্থ নিজেও জানে সামনের রাস্তাটা খুবই কঠিন। দরকারে ওকে কাউন্সেলিংও করানো হতে পারে। ক্রিকেট মাঠে ফিরতে চার থেকে ছ’মাস লাগবেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant BCCI Surgery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE