Advertisement
০৭ মে ২০২৪
India vs England 2024

জয়ের আগেই রোহিতের রাগ, যশস্বী, সরফরাজ়‌কে ‘জোর’ করে ব্যাট করতে পাঠালেন অধিনায়ক

তৃতীয় টেস্টে চতুর্থ দিনে একটি দৃশ্য দেখা গেল। ডিক্লেয়ার হয়ে গিয়েছে ভেবে সাজঘরের দিকে ফিরছিলেন দুই ব্যাটার যশস্বী জয়সওয়াল এবং সরফরাজ় খান। তাঁদের ‘জোর’ করে ব্যাট করতে পাঠালেন অধিনায়ক রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে বড় ব্যবধানে জিতেছে ভারত। খেলার চতুর্থ দিনে ম্যাচের রাশ পুরোটাই ছিল ভারতের হাতে। তার মাঝেই একটি দৃশ্য দেখা গেল। ডিক্লেয়ার হয়ে গিয়েছে ভেবে সাজঘরের দিকে ফিরছিলেন দুই ব্যাটার যশস্বী জয়সওয়াল এবং সরফরাজ় খান। তাঁদের ‘জোর’ করে ব্যাট করতে পাঠালেন অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের দ্বিতীয় ইনিংস চলার সময় এই ঘটনা ঘটেছে। জলপানের বিরতির সময় ব্যাট করছিলেন সরফরাজ় এবং যশস্বী। নিজেদের মাইলফলক ততক্ষণে স্পর্শ করে ফেলেছেন তারা। সেই সময় ভারত এগিয়েছিল ৫৩৬ রানে। বিরতির পরেই রোহিত ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছেন ভেবে দু’জনেই সাজঘরের দিকে হাঁটতে শুরু করেন। তখন সাজঘর থেকে ইঙ্গিতের মাধ্যমে নির্দেশ দিয়ে দু’জনকে আবার ব্যাট করতে পাঠান রোহিত।

সাজঘর থেকে রোহিত যে ভাবে নির্দেশ দিয়েছেন তা দেখেই অনেকে হেসে ফেলেছেন। শুধু তাই নয়, ডিক্লেয়ার হয়ে গিয়েছে ভেবে সাজঘরের দিকে এগোতে শুরু করে দিয়েছিলেন দুই ইংরেজ ওপেনার বেন ডাকেট এবং জাক ক্রলি। তাঁদেরও ফিরে আসতে হয় ফিল্ডিং করতে। যশস্বী এবং সরফরাজ়কে ব্যাটিং চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রোহিত।

শেষ পর্যন্ত এক ওভার পরে ডিক্লেয়ার করেন রোহিত। ততক্ষণে ভারতের স্কোরবোর্ডে ৪৩০ রান উঠে গিয়েছিল। তাঁরা এগিয়ে ছিল ৫৫৬ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE