Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Rohit Sharma

India vs West Indies: ফ্লরিডার প্রথম ম্যাচে ব্যাট হাতে কী কী নজির গড়লেন রোহিত

শনিবারের ম্যাচে দু’টি নজির গড়লেন ব্যাটার রোহিত। ছয় মারার সংখ্যায় ছাপিয়ে গেলেন আফ্রিদিকে। টি-টোয়েন্টি ওপেনার হিসাবে করলেন তিন হাজার রান।

এক ইনিংসে একাধিক নজির রোহিতের।

এক ইনিংসে একাধিক নজির রোহিতের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১৭:২২
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে নতুন নজির গড়লেন রোহিত শর্মা। ১৬ বলে ৩৩ রানের আগ্রাসী ইনিংসে ভেঙে দিলেন শাহিদ আফ্রিদির দীর্ঘ দিনের একটি রেকর্ড। ব্যাট হাতে এই ম্যাচে আরও একটি নজির গড়েছেন তিনি।

Advertisement

শনিবারের ম্যাচে নিকোলাস পুরানদের বিরুদ্ধে ৩টি ছক্কা মারেন ভারতীয় দলের অধিনায়ক। তাতেই আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মারার নিরিখে ছাপিয়ে গেলেন আফ্রিদিকে। এশিয়ার ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশি ছয় মারার নজির গড়লেন রোহিত। শনিবার পর্যন্ত তিনি ছয় মেরেছেন ৪৭৭টি। প্রাক্তন পাক অলরাউন্ডারের ৪৭৬টি ছয় রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। বিশ্ব ক্রিকেটে রোহিত অবশ্য রয়েছেন এই তালিকার দ্বিতীয় স্থানে। তাঁর আগে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৫৫৩টি ছক্কা মেরেছেন।

৪৭৭ টি ছক্কার মধ্যে রোহিত ১৬৩টি ছয় মেরেছেন ১৩২টি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে। ২৫০টি ছয় মেরেছেন ২৩৩টি এক দিনের ম্যাচে। টেস্ট ক্রিকেটে এখনও পর্যন্ত তাঁর ছয়ের সংখ্যা ৬৪।

এই ম্যাচেই আরও একটি নজির গড়েছেন ব্যাটার রোহিত। বিশ্বের দ্বিতীয় ওপেনিং ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিন হাজার রান পূর্ণ করেছেন। তাঁর আগে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তিনি ৯৯টি ইনিংসে করেছেন ৩১১৯ রান। তবে মোট রানের নিরিখে টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষে রয়েছেন ভারতীয় দলের অধিনায়কই। ১৩২ টি ম্যাচে তাঁর সংগ্রহ ৩৪৮৭ রান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.