Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

কোন ভরসায় বিশ্বকাপে নামতে চলেছে ভারত? প্রথম ম্যাচের দু’মাস আগে জানালেন রোহিত

সোমবার বিশ্বকাপের ট্রফি হাতে রোহিত শর্মার ছবি সমাজমাধ্যমে ভাইরাল। সেই ট্রফি কি আদৌ উঠবে হাতে? রোহিত জানালেন, কিসের ভরসায় তাঁরা জিততে পারেন।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৬:৪৮
Share: Save:

আর দু’মাস পরেই ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে নামছে ভারত। তার আগে সোমবার বিশ্বকাপের ট্রফি হাতে রোহিত শর্মার ছবি সমাজমাধ্যমে ভাইরাল। কিন্তু রোহিত সত্যি করেই সেই ট্রফি ১৯ নভেম্বর হাতে তুলতে পারবেন কি না, তা সময়ই বলবে। ভারত অধিনায়কের আশা, মানুষের সমর্থন থাকলে যে কোনও যুদ্ধেই জিততে পারেন তাঁরা।

২০১১ সালে ভারতে ট্রফি জেতার সময়ে সেই দলে ছিলেন না রোহিত। তবে দূর থেকে উন্মাদনা দেখেছেন। সেই প্রসঙ্গে বলেছেন, “আগে কোনও দিন মানুষের মধ্যে ওই পাগলামি দেখিনি। দলে না থাকলেও দারুণ লেগেছিল সে বার বিশ্বকাপ জয় দেখতে। সেই ট্রফিজয়ের নেপথ্যে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আশা করি দর্শকদের পূর্ণ সমর্থন থাকলে এ বারও আমরা ট্রফি হাতে তুলতে পারব।”

৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ অক্টোবর। দেশজুড়ে ৯টি মাঠে ম্যাচগুলি খেলবে ভারত। গোটা দেশে ঘুরে ঘুরে খেলতে পারবেন ভেবে উত্তেজিত রোহিত। বলেছেন, “আমি একটা জিনিস এখনই বলতে পারি, যে মাঠেই যাই না কেন, প্রচুর মানুষ আমাদের সমর্থন করতে মাঠে আসবে। এটা বিশ্বকাপ। সবাই মুখিয়ে রয়েছে। তার উপর ১২ বছর পর বিশ্বকাপ প্রতিযোগিতা ভারতে ফিরছে। তার পরে একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছি। সেখানেও দর্শকদের সমর্থন পেয়েছি।”

২০০৭-এর বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থতার পরে ২০১১-র সাফল্যে গোটা দেশ আনন্দে উদ্বেল হয়ে পড়েছিল। সেই সমর্থকদের মধ্যে ছিলেন রোহিতও। বলেছেন, “২০০৭-এ যে পরিস্থিতির মধ্যে গিয়েছিল দল, তার পরে ২০১১-র সাফল্য আমাদের সবার কাছে স্মরণীয়। বাড়িতে বসে প্রতিটা ম্যাচ, প্রতিটা বল দেখেছি। দু’রকম অনুভূতি ছিল আমার মধ্যে। আক্ষেপ করছিলাম দলে ছিলাম না বলে। কিন্তু এটা ভেবেও আনন্দ হচ্ছিল যে আমার দল এত ভাল খেলেছে কোয়ার্টার ফাইনাল থেকে। পরের দুটো বিশ্বকাপে দলে ছিলাম। সেমিফাইনালে উঠেছিলাম। দারুণ লেগেছিল। তখনও খারাপ লেগেছিল ট্রফি না জিততে পারায়। এ বার সেই আক্ষেপ মেটাতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE