Advertisement
০২ মার্চ ২০২৪
Bangladesh Cricket

ভারতের কাছে হারতেই ইস্তফা বাংলাদেশ কোচের, শাকিবদের দায়িত্বে কি এ বার ভারতের শ্রীরাম?

নিজেই দায়িত্ব ছেড়ে দিলেন রাসেল ডোমিঙ্গো। এখনও কাউকে কোচ নির্বাচন করেনি বাংলাদেশ। শ্রীধরন শ্রীরামকে টি-টোয়েন্টির দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁকেই কি পূর্ণ দায়িত্ব দেবে বিসিবি?

বাংলাদেশের কোচ গত তিন বছর ধরে শাকিব আল হাসানদের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশের কোচ গত তিন বছর ধরে শাকিব আল হাসানদের দায়িত্বে ছিলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১২:৪৯
Share: Save:

ভারতের কাছে টেস্ট সিরিজ় হারের পরেই ইস্তফা দিলেন রাসেল ডোমিঙ্গো। বাংলাদেশের কোচ গত তিন বছর ধরে শাকিব আল হাসানদের দায়িত্বে ছিলেন। তাঁকে নিয়ে খুশি ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু মঙ্গলবার তিনি নিজেই ইস্তফা দিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা জালাল ইউনিসকে ইস্তফা পাঠিয়েছেন ডোমিঙ্গো। ইউনিস বলেন, “মঙ্গলবার ইস্তফা পাঠিয়েছেন রাসেল ডোমিঙ্গো। সঙ্গে সঙ্গেই তা গ্রহণ করা হয়েছে।” এশিয়া কাপের আগে হঠাৎ রাসেলকে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। রাসেলের জায়গায় বাংলাদেশকে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রশিক্ষণ দেন শ্রীধরন শ্রীরাম। ভারতের প্রাক্তন অলরাউন্ডার ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে বাংলাদেশের দায়িত্ব নেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি গিয়েছিলেন শাকিবদের সঙ্গে। সেই সময় রাসেলকে বাংলাদেশের জুনিয়র দলগুলিকে দেখতে বলা হয়। এর পরেই একটি সাক্ষাৎকারে বাংলাদেশ বোর্ডকে তুলোধনা করেন ডোমিঙ্গো। সেই সময় তিনি বলেছিলেন, “নিজেরা কিছু ভাবতেই পারে না ক্রিকেটাররা। বোর্ডের থেকে বকুনি খায় তারা। খালেদ মাহমুদ বকুনি দেন ওদের। প্রতিটা পদক্ষেপে বোর্ডের কথা শুনে চলতে হয় ওদের। এটাই বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় চ্যালেঞ্জ।”

বিসিবি কর্তা নাজমুল হাসান পাপন বলেছিলেন, “আমরা বড় চুক্তি করব। অল্প ক’দিনের চুক্তি হবে না। তিন-চার বছরের জন্য চুক্তি করা হবে। সেটার জন্য যদি কোচ বদল করতে হয় তা হলে হবে।” ডোমিঙ্গোর জায়গায় কে দায়িত্ব নেবেন তা এখনও জানায়নি বোর্ড। ভারতের শ্রীধরন শ্রীরামকে বাংলাদেশের কোচ করা হয় কি না সে দিকেও নজর থাকবে সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE