Advertisement
০৬ মে ২০২৪
S Sreesanth

S Sreesanth: ঘরোয়া ক্রিকেট থেকে আচমকাই অবসর নিলেন শ্রীসন্থ

আইপিএল-এ ম্যাচ গড়াপেটা কাণ্ডে ২০১৩ সালে নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ। নির্বাসন শেষ হওয়ার পর ঘরোয়া ক্রিকেটে ফিরেছিলেন।

ঘরোয়া ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন শ্রীসন্থ

ঘরোয়া ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন শ্রীসন্থ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ২০:১২
Share: Save:

কিছুদিন আগেও রঞ্জি ট্রফিতে খেলেছেন তিনি। ৯ বছর পর প্রথম উইকেট নেওয়ার আনন্দে পিচে শুয়ে পড়ে চুমুও খেয়েছিলেন। বুধবার সেই শান্তাকুমারণ শ্রীসন্থ আচমকাই অবসর নিলেন ঘরোয়া ক্রিকেট থেকে। এক টুইটার পোস্টের মাধ্যমে তিনি নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

আইপিএল-এ ম্যাচ গড়াপেটা কাণ্ডে ২০১৩ সালে নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ। নির্বাসন শেষ হওয়ার পর ঘরোয়া ক্রিকেটে ফিরেছিলেন। গত বছর কেরলের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলেন। এ বার রঞ্জিতে খেলেছেন। দু’টি ম্যাচে দু’টি উইকেটও নিয়েছেন। কিন্তু রঞ্জির কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি কেরল। মধ্যপ্রদেশের সঙ্গে পয়েন্ট সমান থাকলেও নেট রান রেটে দ্বিতীয় স্থানে শেষ করে তারা। এর পরেই শ্রীসন্থের অবসরের সিদ্ধান্ত।

বুধবার টুইটারে কেরলের এই জোরে বোলার লিখেছেন, ‘আমার পরিবার, সতীর্থ এবং গোটা দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। পাশাপাশি তাঁদের জন্যেও যাঁরা ক্রিকেট খেলাটাকে ভালবাসেন। দুঃখ থাকলেও কোনও আক্ষেপ ছাড়াই ভারাক্রান্ত বুকে জানাতে চাই, ভারতের ঘরোয়া ক্রিকেট (প্রথম শ্রেণি এবং সমস্ত ফরম্যাট) থেকে আমি অবসর নিচ্ছি।’

একই সঙ্গে শ্রীসন্থ লিখেছেন, ‘আগামী প্রজন্মের ক্রিকেটারদের কথা ভেবে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত আমারই। যদিও জানি এই সিদ্ধান্ত নিয়ে আমার জীবনে কোনও খুশি আসবে না, তবু আমার মতে, জীবনের এই সময়ে এটাই সিদ্ধান্তটাই সঠিক। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ২৫ বছরের ক্রিকেটজীবনে বরাবর সাফল্য পেতে এবং ম্যাচ জিততে চেষ্টা করেছি। প্রতিযোগিতার মান অনুযায়ী প্রস্তুত করেছি নিজেকে।’

পরে টুইটারে লাইভে এসে জানান, কোনও কোচিং প্রতিষ্ঠানের সদস্য হয়ে আগামী প্রজন্মের ক্রিকেটার তুলে আনতে চান। বোর্ড অনুমতি দিলে বিদেশের লিগেও খেলতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

S Sreesanth BCCI Domestic Cricket Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE