Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

পুজারা ২, রাহানে ৩, মুশির ১২৮! রঞ্জিতে শতরান সরফরাজ়ের ভাইয়ের, কঠিন লড়াইয়ে ফেলে দিলেন দাদাকে

সদ্য অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপের ফাইনাল খেলা মুশিরকে দলে নেয় মুম্বই। সেই সিদ্ধান্তকে ঠিক প্রমাণিত করলেন তিনি। রঞ্জির নক আউটে মুম্বইয়ের হয়ে প্রথম দিনেই শতরান মুশির।

Musheer Khan

মুশির খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৬
Share: Save:

শ্রেয়স আয়ার রঞ্জি ট্রফি খেলবেন না বলায় দলে নেওয়া হয় মুশির খানকে। সদ্য অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপের ফাইনাল খেলা সেই ব্যাটারকে দলে নেয় মুম্বই। সেই সিদ্ধান্তকে ঠিক প্রমাণিত করলেন মুশির। রঞ্জির নক আউটে মুম্বইয়ের হয়ে প্রথম দিনেই শতরান তিনি।

ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছে শ্রেয়সকে। সেই দলে খেলছেন সরফরাজ় খান। তাঁরই ভাই মুশির। ভারতীয় দলে শ্রেয়সের জায়গা নিয়েছেন দাদা, রাজ্য দলে জায়গা নিলেন ভাই। দু’জনেই রান করছেন। ফলে চাপ বাড়ছে শ্রেয়সেরও।

শুক্রবার থেকে শুরু হয়েছে রঞ্জির নক আউট পর্ব। মুম্বই খেলছে বরোদার বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথম দিনে ২৪৮ রান করেছে মুম্বই। মুশির একাই করেছেন ১২৮ রান। অপরাজিত রয়েছেন তিনি। মুম্বই অধিনায়ক অজিঙ্ক রাহানে যদিও ৩ রানের বেশি করতে পারেননি। গোটা রঞ্জিতেই রান নেই তাঁর ব্যাটে। ওপেনার পৃথ্বী শ ৩৩ রান করেন। দিনের শেষে ক্রিজ়ে রয়েছেন মুশির এবং হার্দিক তামোরে। তিনি ৩০ রান করেছেন করেছেন। বরোদার হয়ে ৪ উইকেট নিয়েছেন ভার্গব ভাট।

অন্য ম্যাচে, বিদর্ভ প্রথম দিনে ২৬১ রান করেছে। শতরান করেছেন অথর্ব তাওড়ে। যশ রাঠোর ৯৩ রান করে আউট হয়ে যান। দিনের শেষে ক্রিজ়ে রয়েছেন করুণ নায়ার (৩০) এবং অক্ষয় ওয়াড়কর (২)। কর্নাটকের হয়ে একটি করে উইকেট নিয়েছেন বিদ্যাত কাভেরপ্পা, বাসুকি কৌশিক এবং হার্দিক রাজ।

সৌরাষ্ট্র বনাম তামিলনাড়ু ম্যাচ চলছে কোয়েম্বাটুরে। সেখানে প্রথমে ব্যাট করতে নেমে চেতেশ্বর পুজারার সৌরাষ্ট্র শেষ হয়ে যায় ১৮৩ রানে। পুজারা করেন ২ রান। ওপেনার হার্ভিক দেশাই করেন ৮৩ রান। তামিলনাড়ুর হয়ে ৫ উইকেট নেন সাই কিশোর। তিনটি উইকেট নেন অজিত রাম। সন্দীপ ওয়ারিয়র নেন দু’উইকেট। ব্যাট করতে নেমে ২৩ রানে এক উইকেট হারিয়েছে তামিলনাড়ু। ক্রিজ়ে রয়েছেন নারায়ণ জগদীশন (১২) এবং সাই কিশোর (৬)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE