Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shahid Afridi

শ্বশুরে রক্ষে নেই জামাই-বন্ধুদেরও! মেয়ের বিয়ের পর দিনই শাহিদের ‘মার’ শাহিনের দোসরদের

অবসর নিলেও ক্রিকেটীয় দক্ষতায় মরচে পড়েনি। মেয়ের বিয়ের দু’দিন আগেই শাহিদ আফ্রিদি ব্যাট হাতে বুঝিয়ে দিয়েছিলেন জামাই শাহিনকে। এ বার তাঁর হাত থেকে রেহাই পেলেন না জামাইয়ের বন্ধুরা।

picture of Shahid Afridi

শাহিদ আফ্রিদির হাত থেকে রক্ষা পেলেন শাহিনের বন্ধুরাও। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫১
Share: Save:

বুড়ো হাড়ে ভেলকি দেখাচ্ছেন শাহিদ আফ্রিদি। মেয়ের বিয়ের দু’দিন আগে হবু জামাই শাহিন আফ্রিদির মাথার উপর দিয়ে ছক্কা মেরেছিলেন। এ বার পাকিস্তান সুপার লিগের একটি প্রদর্শনী ম্যাচে ব্যাট হাতে ঝড় তুললেন ৪৫ বছরের প্রাক্তন অধিনায়ক। মেয়ের বিয়ের পরের দিনই পেশোয়ার জ়ালমির হয়ে খেললেন ১৭ বলে ২৫ রানের ইনিংস।

পেশোয়ার জ়ালমির সঙ্গে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের প্রদর্শনী ম্যাচে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন গ্ল্যাডিয়েটর্সের ব্যাটার ইফতিকার আহমেদ। তবু মাত্র ২৫ রান করে প্রচারের আলো কেড়ে নিয়েছেন শাহিনের শ্বশুরমশাই। গত মাসেও আফ্রিদি ছিলেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক। দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার পর ২২ গজে ফিরেছেন প্রাক্তন অলরাউন্ডার। এক দিকে জামাইকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরাতে যেমন অনুশীলন করাচ্ছেন, তেমন প্রদর্শনী ম্যাচ খেলছেন পিএসএল ফ্র্যাঞ্চাইজ়ি পেশোয়ার জ়ালমির প্রাক্তন অধিনায়ক তথা আইকন ক্রিকেটার।

অষ্টম পিএসএলের প্রচারের উদ্দেশ্যে আয়োজন করা হয়েছিস প্রদর্শনী ম্যাচের। লড়াই ছিল বাবর আজ়মের দলের সঙ্গে সরফরাজ আহমেদের দলের। দু’দল মিলিয়ে মহম্মদ হ্যারিস, ওয়াহাব রিয়াজ়ের মতো একাধিক তারকা ক্রিকেটার ছিলেন। হ্যারিসও করেছেন ৩৫ বলে ৫৩ রান। বাবর করেছেন ২৩ রান। তবু ১৭ বলে ২৫ রান করা প্রাক্তন অধিনায়কের ব্যাটিংয়ের ছবি, ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। প্রতিপক্ষ বোলারকে ছয় মেরে হেলমেট খুলে পরিচিত ভঙ্গিতে মাথা ঝাঁকাতেও দেখা গিয়েছে আফ্রিদিকে। যা মাঠে উপস্থিত ক্রিকেটপ্রেমীরাও দারুণ উপভোগ করেছেন। জামাই শাহিনের বন্ধুদের রেয়াত করেননি ব্যাট হাতে। হ্যারিস, বাবর, আফ্রিদিদের ইনিংস অবশ্য জেতাতে পারেনি পেশোয়ারকে। নাসিম শাহর অনবদ্য বোলিংয়ের সুবাদে ৯ রানে ম্যাচ জিতে নেয় কোয়েট্টা। উল্লেখ্য, গত মরসুমে কোয়েট্টার হয়ে খেলে পিএসএল থেকে অবসর নিয়েছিলেন আফ্রিদি। তার আগে ২০২১ মরসুমে পেশোয়ারের হয়ে পিএসএল খেলেছিলেন আফ্রিদি। পিঠের ব্যথার জন্য প্রতিযোগিতার মাঝপথে সরে দাঁড়িয়েছিলেন। পরে পাকাপাকি ভাবে বিদায় জানান ক্রিকেটকে।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৩৯৮টি এক দিনের ম্যাচ এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা আফ্রিদি দেশের হয়ে শেষ খেলেন ২০১৮ সালে। পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচনা করা হয় আফ্রিদিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid Afridi Shaheen Afridi Babar Azam PSL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE