Advertisement
০৯ মে ২০২৪
Shakib Al Hasan

ভারতের বিরুদ্ধে কি খেলতে পারবেন শাকিব? বাংলাদেশ অধিনায়কের ফিটনেস এখন কোন অবস্থায়?

আগামী বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচ। সেই ম্যাচে শাকিব আল হাসান খেলবেন কি না, তা নিয়ে ধন্দ রয়েছে। এখন শাকিবের অবস্থা কী? তিনি কি খেলবেন?

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৮:৩৩
Share: Save:

আগামী বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচ। সেই ম্যাচে শাকিব আল হাসান খেলবেন কি না, তা নিয়ে ধন্দ ছিল রবিবার পর্যন্ত। তবে সোমবার আশার আলো দেখা গেল। বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদের কথা বিশ্বাস করলে, পুণের ম্যাচে শাকিবকেই টস করতে দেখা যেতে পারে রোহিত শর্মার সঙ্গে।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে বাঁ পায়ের পেশিতে চোট পেয়েছিলেন শাকিব। ব্যাট, বল দুটোই করলেও ম্যাচের পর স্ক্যান হয়। দৌড়তে গিয়ে চোট লাগে শাকিবের। পরে বল করতে গিয়ে বোঝা গিয়েছিল ব্যথা করছে। এখন জানা গিয়েছে, পায়ে আর ব্যথা নেই শাকিবের।

মাহমুদ বলেছেন, “শাকিবের অবস্থা আগের থেকে ভাল। ব্যথা নেই। কিন্তু মঙ্গলবার অনুশীলনের পরেই পুরো ছবিটা পরিষ্কার হবে। উইকেটে মাঝে দৌড়নোরও কথা রয়েছে। আশা করি ভারতের বিরুদ্ধে খেলবে। সাঁতার কেটেছে হোটেলের পুলে। শরীরের উপরিভাগের অংশের অনুশীলন করেছে। সোমবার আবার স্ক্যান করা হবে। তার পরেই সব বোঝা যাবে।”

মাহমুদ জানিয়েছেন, শাকিব নিজে খেলতে ইচ্ছুক। কিন্তু এত সহজে প্রথম একাদশে তাঁকে নেওয়া হবে না। মাহমুদের কথায়, “সাধারণত এ ধরনের চোটে খুব ব্যথা হয়। হাঁটাচলা করাও সমস্যার। শাকিব ভাল আছে এটাই খুশির খবর। ও খেলতে চায়। যদি ৮৫-৯০ শতাংশ ফিট থাকলে তা হলেও খেলতে পারে। কিন্তু ফিটনেসের ব্যাপারে খেয়াল রাখতে হবে।”

তার পরেও সতর্ক হয়ে মাহমুদ বলেছেন, “আমরা চাই না জোর করে খেলে ও প্রতিযোগিতা থেকে ছিটকে যাক। ভারতের বিরুদ্ধে না খেললেও আমাদের আরও পাঁচটা ম্যাচ পড়ে থাকবে। ডাক্তার এবং ফিজিয়োরা যে সিদ্ধান্ত নেবেন সেটাই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE