Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: করোনা মুক্ত শাকিব খেলবেন শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টেই, স্বস্তিতে বাংলাদেশ

ফিটনেস পরীক্ষার পরেই বোঝা যাবে শাকিব প্রথম টেস্টে খেলতে পারবেন কী না। শনিবার তাঁর সঙ্গে ফিটনেস পরীক্ষা হবে জোরে বোলার শরিফুল ইসলামেরও।

শাকিব আল হাসান।

শাকিব আল হাসান। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৮:১১
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে স্বস্তি বাংলাদেশ শিবিরে। করোনা মুক্ত হয়েছেন শাকিব আল হাসান। ফিটনেস সমস্যা না থাকলে প্রথম টেস্টেই তিনি খেলতে পারবেন।

সুস্থ শাকিব চিন্তা মুক্ত করলেন মোমিনুল হকদের। রবিবার থেকে চট্টগ্রামে শুরু হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট। সেই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিজ্ঞ অলরাউন্ডার খেলতে পারবেন বলেই মনে করা হচ্ছে। করোনা মুক্ত হলেও নিয়ম অনুযায়ী শাকিবকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছিলেন শাকিব। দেশে ফেরার পরেই তাঁর করোনা হয়।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনজাউল আবেদিন বলেছেন, ‘‘শাকিবের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হয়েছে। ফিটনেসের সমস্যা না থাকলে ও প্রথম টেস্ট খেলবে।’’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আইসিসি-র টেস্ট ক্রম তালিকার অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ শেষ ১১টি টেস্টের মধ্যে মাত্র ৩টিতে শাকিবকে পেয়েছে। বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, ‘‘শাকিবের ফিটনেস কোন পর্যায়ে রয়েছে সেটা আমাদের দেখে নিতে হবে। কারণ সবে করোনা মুক্ত হয়েছে। তা ছাড়া কিছু দিন ক্রিকেটের মধ্যেও নেই। অবশ্যই শাকিব বড় মাপের ক্রিকেটার। ও থাকলে দলের ভারসাম্য বাড়বে। তবে ওর খেলা নিয়ে সিদ্ধান্ত নিতে আমাদের শনিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।’’

উল্লেখ্য, চোটের জন্য শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ পাচ্ছে না জোরে বোলার তাসকিন আহমেদ এবং অলরাউন্ডার মেহদি হাসান মিরাজকে। শাকিবের সঙ্গে ফিটনেস পরীক্ষা দিতে হবে চোট মুক্ত জোরে বোলার শরিফুল ইসলামকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE