Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

বাংলাদেশের ক্রিকেটে আরও বিতর্ক, বিশ্বকাপের মাঝে হঠাৎ দল ছেড়ে দেশে ফিরে গেলেন শাকিব

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার কাছে বাংলাদেশের হারের পর বুধবার সকালেই দেশে ফিরে গিয়েছেন শাকিব। দুপুরে তাঁকে দেখা গিয়েছে মিরপুর স্টেডিয়ামে। তাঁর হঠাৎ দেশে ফেরা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৮:৩৮
Share: Save:

বিশ্বকাপে চেনা ফর্মে দেখা যাচ্ছে না শাকিব আল হাসানকে। বল হাতে উইকেট পাচ্ছেন না। ব্যাট হাতে রান পাচ্ছেন না। পর পর চারটি ম্যাচ হেরেছে বাংলাদেশও। এই পরিস্থিতি সতীর্থদের ভারতে রেখে ফিরে তিন দিনের জন্য দেশে ফিরলেন শাকিব।

রান করার ব্যাটটা মনে হয় দেশে ফেলে এসেছেন বাংলাদেশের অধিনায়ক। বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার রাস্তা কঠিন হতেই শাকিব দেশে ফিরলেন সেই ব্যাটের আনতে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। তার পর বুধবার সকালেই মুম্বই থেকে ঢাকার বিমান ধরেছেন বাংলাদেশের অধিনায়ক। এ দিন দুপুরে তাঁকে দেখা গিয়েছে মিরপুর স্টেডিয়ামে। ইন্ডোরে নিজের কোচ নাজমুল আবেদিনের কাছে বেশ কিছু ক্ষণ ব্যাটিং অনুশীলন করেছেন শাকিব। কোথায় ভুল হচ্ছে, সে সব বুঝে নিয়েছেন। বৃহস্পতিবার এবং শুক্রবারও নাজমুলের কাছে অনুশীলন করবেন শাকিব। ২৭ অক্টোবর (শুক্রবার) তিনি ভারতে ফিরবেন বিশ্বকাপের পরের ম্যাচ খেলতে। বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচ কলকাতায়। শনিবার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

তবে কি জাতীয় দলের কোচ চন্ডিকা হাতুরুসিংহের উপর আস্থা রাখতে পারছেন না শাকিব। বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার মাঝে তাঁর হঠাৎ দেশে ফেরায় তৈরি হয়েছে প্রশ্ন। কী এমন হল যে নিজের কোচের কাছে ব্যাটিং অনুশীলন করতে দেশে ফিরতে হল তাঁকে। বড় প্রতিযোগিতার মাঝে শাকিব আগেও দেশে ফিরেছেন। গত মাসেই এশিয়া কাপের সময় ভারতের বিরুদ্ধে সুপার ফোর পর্বের ম্যাচের আগে দু’দিনের জন্য দেশে ফিরে গিয়েছিলেন শ্রীলঙ্কা থেকে। তবে বিশ্বকাপের মাঝে শাকিবের দেশে ফেরাকে কেন্দ্র করে প্রশ্ন তৈরি হয়েছে। যদিও বাংলাদেশ দলের অন্য ক্রিকেটারেরা বুধবার কলকাতায় পৌঁছে গিয়েছেন।

এ বারের বিশ্বকাপে চারটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত শাকিব করেছেন ৫৬ রান। সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। উইকেট পেয়েছেন ৬টি। চোটের জন্য ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE