Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MI Emirates

কলকাতার প্রাক্তন ক্রিকেটারকে কোচ করল মুম্বই ইন্ডিয়ান্সের আমিরশাহি ফ্র্যাঞ্চাইজি

মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ ছিলেন আগেই। এ বার প্রধান কোচের দায়িত্ব সামলাবেন নিউজিল্যান্ডের প্রাক্তন জোরে বোলার। নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত প্রাক্তন নাইট।

নতুন দায়িত্ব পেয়ে খুশি বন্ড।

নতুন দায়িত্ব পেয়ে খুশি বন্ড। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:২১
Share: Save:

সংযুক্ত আরব আমিরশাহির টি-টোয়েন্টি লিগের দলের কোচের নাম ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স। এমআই এমিরেটসের কোচ হলেন নিউজিল্যান্ডের প্রাক্তন জোরে বোলার শেন বন্ড।

শুক্রবার নতুন কোচ হিসাবে জাক কালিসের নাম ঘোষণা করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। শনিবার কলকাতা নাইট রাইডার্সের আরও এক প্রাক্তন ক্রিকেটারকে এমআই এমিরেটসের প্রধান কোচ হিসাবে নিয়োগ করল এমআই গোষ্ঠী। বন্ড আগে থেকেই মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসাবে যুক্ত।

এমআই গোষ্ঠীর দুবাই ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত প্রাক্তন জোরে বোলার। ৪৭ বছরের বন্ড বলেছেন, ‘‘একটা নতুন দল তৈরি করা সব সময়ই বেশ উত্তেজক ব্যাপার। ইতিবাচক ভাবেই দেখছি বিষয়টা। এমআই গোষ্ঠীর ঐতিহ্য বজায় রাখার চেষ্টা করব। টি-টোয়েন্টি ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে ক্রিকেটারদের অনুপ্রাণিত করার চেষ্টা করব।’’

প্রধান কোচ ছাড়াও অন্য কোচদের নামও ঘোষণা করেছে এমআই এমিরেটস। ব্যাটিং কোচ হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন উইকেট রক্ষক-ব্যাটার পার্থিব পটেল। বোলিং কোচ হয়েছেন বিনয় কুমার এবং ফিল্ডিং কোচ হয়েছেন জেমস ফ্র্যাঙ্কলিন। ভারতীয় দলের আর এক ক্রিকেটার রবিন সিংহ এমআই এমিরেটসের জেনারেল ম্যানেজার নিযুক্ত হয়েছেন।

গত জানুয়ারিতে নতুন এই টি-টোয়েন্টি লিগের কথা ঘোষণা করে আমিরশাহির ক্রিকেট বোর্ড। ক্রিকেটারের রোজগারের দিক থেকে আইপিএলের পরেই এই প্রতিযোগিতা থাকবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE