Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shane Warne

Shane Warne: ওয়ার্নকে শেষ বিদায় জানাতে এমসিজি-তে উপস্থিত থাকতে পারেন এক লক্ষ মানুষ

ওয়ার্নের ম্যানেজার জেমস আর্কিন বলেছেন, কিংবদন্তি স্পিনারকে শেষ বিদায় জানানোর জন্য তাঁর প্রিয় এমসিজি-র থেকে ভাল জায়গা আর কিছু হতে পারে না।

শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ২০:২৬
Share: Save:

কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নকে পূর্ণ মর্যাদায় শেষ বিদায় জানাবে অস্ট্রেলিয়া। প্রয়াত ক্রিকেটারের প্রিয়তম মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই (এমসিজি) আয়োজন করা হচ্ছে তাঁর শেষ কৃত্যের। উপস্থিত থাকতে পারেন প্রায় এক লক্ষ দর্শক বা ওয়ার্নের গুণমুগ্ধ।

ঠিক কী ভাবে প্রিয় ওয়ার্নিকে বিদায় জানাবে অস্ট্রেলিয়া, সেই পরিকল্পনা এখনও চূড়ান্ত হয়নি। ওয়ার্নের ম্যানেজার জেমস আর্কিন বলেছেন, এমসিজি-তেই শেষ বিদায় জানানো হবে কি না চূড়ান্ত নয়। কিন্তু, কিংবদন্তি স্পিনারকে শেষ বিদায় জানানোর জন্য এমসিজি-র থেকে ভাল জায়গা আর কিছু হতে পারে না। জানা গিয়েছে, প্রথমে ওয়ার্নের পরিবার এবং পরিজনরা তাঁকে শেষ বিদায় জানাবেন। তা হবে সাধারণ মানুষের আড়ালে।

অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদ পত্রে অবশ্য নানা রকম খবর প্রকাশিত হচ্ছে। কেউ লিখেছে এমসিজি-তেই শেষ বিদায় জানানো হবে ওয়ার্নকে। সব রকম প্রস্তুতি শুরু হয়েছে। কোনও সংবাদ পত্রের আবার দাবি, দু’তিন সপ্তাহ পর ওয়ার্নকে শেষ বিদায় জানানো হবে। ততদিন প্রাক্তন তারকার দেহ সংরক্ষণ করে রাখা হবে। অস্ট্রেলিয়ান রুলস ফুটবল লিগের সঙ্গে সংঘাত এড়াতেই সময় নেওয়া হচ্ছে।

দিন চূড়ান্ত না হওয়ার আরও একটা কারণ, ওয়ার্নের দেহ এখনও তাইল্যান্ড থেকে মেলবোর্নে পৌঁছয়নি। পরিবার দেহ পাওয়ার পরেই সিদ্ধান্ত হবে। একটি সূত্র জানাচ্ছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং ভিক্টোরিয়া প্রদেশের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস ওয়ার্নকে শেষ বিদায় জানাতে উপস্থিত থাকতে চান। তাঁদের সুবিধা মতো দিনেই আয়োজন করা হবে সব কিছু। ওয়ার্ন অস্ট্রেলিয়ার যে সব দলের হয়ে খেলেছেন, প্রতিটি দলের কর্তৃপক্ষ একটি বৈঠকে মিলিত হয়ে শেষ বিদায়ের রূপরেখা এবং পরিকল্পনা চূড়ান্ত করবে।

একই দিনে প্রয়াত হয়েছেন আরও এক কিংবদন্তি অস্ট্রেলীয় ক্রিকেটার রডনি মার্শ, তাঁকেও পূর্ণ মর্যাদায় বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE