Advertisement
০৪ মে ২০২৪
Sachin Tendulkar Stand in Sharjah

৫০তম জন্মদিনে অভিনব উপহার, শারজায় সচিনের নামে স্ট্যান্ড

শুধু সচিনের জন্মদিন নয়, শারজায় সচিনের মরুঝড়েরও ২৫ বছর হল। সেই কারণেই শারজায় সচিনের নামে স্ট্যান্ডের উদ্বোধন করা হল।

Sachin Tendulkar

শুধু সচিনের জন্মদিন নয়, শারজায় সচিনের ইনিংসেরও ২৫ বছর হল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:৪৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে শারজা মানেই সচিনের মরুঝড়। সেই মাঠে এ বার সচিন তেন্ডুলকরের নামে স্ট্যান্ড। শারজার ওয়েস্ট স্ট্যান্ডের নাম পাল্টে করা হল সচিন তেন্ডুলকর স্ট্যান্ড। ভারতের প্রাক্তন ক্রিকেটারের ৫০তম জন্মদিনেই সেই স্ট্যান্ডের উদ্বোধন করা হয়। সচিন যদিও সেখানে উপস্থিত থাকতে পারেননি আইপিএলের কারণে।

শুধু সচিনের জন্মদিন নয়, শারজায় সচিনের ইনিংসেরও ২৫ বছর হল। ১৯৯৮ সালের ২২ এপ্রিল সচিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪৩ রানের ইনিংস খেলেন। পরে কোকাকোলা কাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৩৪ রানের ইনিংসও খেলেন সচিন। শারজায় মরুঝড় তুলেছিলেন তিনি। সেই মাঠেই সচিনের নামে স্ট্যান্ড। তিনি বলেন, “ওখানে থাকতে পারলে ভাল লাগত। কিন্তু আমি একটা কাজের সঙ্গে যুক্ত রয়েছি আগে থেকেই। শারজায় খেলা আমার কাছে দারুণ একটা অভিজ্ঞতা। সেখানে যে ভালবাসা, সমর্থন ভারতীয় ক্রিকেটাররা পেয়েছে সেটা অতুলনীয়। অনেক ভাল স্মৃতি রয়েছে সেখানে। আমার ৫০তম জন্মদিন এবং সেই ইনিংসের ২৫ বছর উপলক্ষে এমন সম্মান পেয়ে আমি গর্বিত।”

এক দিনের ক্রিকেটে ৪৯টি শতরান করেছেন সচিন। মোট ৩৪টি স্টেডিয়ামে এই শতরানগুলি এসেছে। এর মধ্যে শারজাতেই এসেছে সাতটি। শারজা স্টেডিয়ামের সিইও বলেন, “আমরা সচিনকে সম্মান জানাতে চেয়েছি। ক্রিকেটের জন্য সচিন যা করেছেন, সেটার পাশে আমাদের এই সম্মান খুবই ছোট। দুর্দান্ত ইনিংস খেলেছিলেন সচিন। আমরা সব সময় চেষ্টা করেছি কোনও ক্রিকেটার অবসর নেওয়ার পর তাঁকে এই মাঠের তরফে সম্মান জানাতে। আমরা মনে করি ক্রিকেটারদের সম্মান জানানোটা কর্তব্য। আগামী দিনেও আমরা এটা করব।”

Sachin Tendulkar stand in Sharjah

শারজার ওয়েস্ট স্ট্যান্ডের নাম পাল্টে করা হল সচিন তেন্ডুলকর স্ট্যান্ড। ছবি: টুইটার

শারজা স্টেডিয়াম এখনও গিনেস রেকর্ড বুকে রয়েছে। সব থেকে বেশি এক দিনের ম্যাচ খেলা হয়েছে সেই মাঠে। ২৪৪টি এক দিনের ম্যাচ খেলা হয়েছে শারজায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Team India Sharjah Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE