Advertisement
১৯ এপ্রিল ২০২৪
shoaib akthar

Shoaib Akhtar: তৈরি হচ্ছে শোয়েব আখতারের বায়োপিক, বিতর্কিত ঘটনা কি দেখানো হবে

শোয়েব আখতার মানেই বিতর্কিত চরিত্র। তাঁর নামে বায়োপিক তৈরি হলে বিতর্কের ছায়া থাকা স্বাভাবিক। তবে সেটা দেখা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

তৈরি হচ্ছে শোয়েবের বায়োপিক

তৈরি হচ্ছে শোয়েবের বায়োপিক ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৩:৩৪
Share: Save:

তাঁর হাতে বল থাকলে এক সময় বুক কাঁপত উল্টো দিকে থাকা ব্যাটারের। কখন সেই বল ধেয়ে এসে উইকেট ভেঙে দেবে, তার আশঙ্কায় ভুগতেন সবাই। সেই শোয়েব আখতারকে নিয়ে এ বার তৈরি হতে চলেছে বায়োপিক বা জীবনীচিত্র। পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার নিজেই টুইট করে সে কথা জানিয়েছেন। পাকিস্তানের কোনও ক্রীড়াবিদকে নিয়ে এই প্রথম কোনও বিদেশি চলচ্চিত্র তৈরি হতে চলেছে।

ছবির একটি ক্লিপ এবং পোস্টার শোয়েব ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। এর পর একটি প্রশ্নোত্তর পর্বও আয়োজন করেন। ক্রিকেটজীবনে তাঁকে যে নামে ডাকা হত, ছবির নামও তাই-ই রাখা হয়েছে। শোয়েবের বায়োপিকের নাম হবে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’। বায়োপিকে শোয়েবের জীবনের অনেক অজানা দিক উঠে আসবে। তবে তাঁর জীবনের এবং পাকিস্তানের ক্রিকেটে তৈরি হওয়া বিতর্কের হদিস মিলবে কি না, তা জানা যায়নি।

এই ছবির পরিচালক মহম্মদ ফরাজ কায়জার। কিউ প্রোডাকশন্স ফিল্মস নামে একটি সংস্থা ছবি প্রযোজন করছে। সব ঠিকঠাক থাকলে ২০২৩-এর ১৬ নভেম্বর ছবি মুক্তি পাবে। তবে শোয়েবের চরিত্রে কে অভিনয় করবেন বা সঙ্গে কারা থাকবেন তা কিছুই জানানো হয়নি। ২৫ সেকেন্ডের মোশন টিজারে কিছুই বোঝা যায়নি।

সঙ্গের ক্যাপশনে শোয়েব লিখেছেন, ‘একটা সুন্দর যাত্রা শুরু হতে চলেছে। আমার গল্প, আমার জীবন, আমার বায়োপিক, ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’-এর ব্যাপারে ঘোষণা করতে চলেছি। আগে কোনও দিন এমন অভিজ্ঞতা হয়নি। পাকিস্তানের কোনও ক্রীড়াবিদকে নিয়ে প্রথম বিদেশি ছবি। ইতি, আপনাদের বিতর্কিত মানুষ, শোয়েব আখতার।’

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে জোরে বল করার রেকর্ড এখনও রয়েছে শোয়েবের নামের পাশে। ১৯৯৭ সালে অভিষেকের পর থেকে আর ঘুরে তাকাননি। পরবর্তী কালে নিজেকে বিশ্বের অন্যতম সেরা বোলার হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE