Advertisement
০২ মে ২০২৪
Shoaib Akhtar

দেশদ্রোহী তকমা লাগতে পারে, এশিয়া কাপ পাকিস্তানে না হলেও ক্ষতি নেই, শোয়েবের লক্ষ্য অন্য

এশিয়া কাপ নিয়ে জটিলতা মেটেনি এখনও। মার্চ মাসে বৈঠকে বসার কথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির। সেই বৈঠকেই ঠিক হবে কোথায়, কী ভাবে হবে প্রতিযোগিতা।

picture of Shoaib Akhtar

ভারতকে ছাড়া এশিয়া কাপ চাইছেন না শোয়েব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২১:২৮
Share: Save:

পকিস্তান ক্রিকেট বোর্ড এবং প্রাক্তন ক্রিকেটারদের একাংশের সঙ্গে মিলছে না শোয়েব আখতারের সুর। তিনি ভারতকে বাদ দিয়ে এশিয়া কাপের কথা ভাবতে পারছেন না। প্রাক্তন জোরে বোলারের মতে, বিরাট কোহলি, রোহিত শর্মারা না খেললে প্রতিযোগিতা আকর্ষণ হারাবে। এমন ভারত প্রেমের জন্য তাঁর গায়ে লেগে যেতে পারে ‘দেশদ্রোহী’ তকমা।

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল পাঠাতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড। আবার প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে অনড় পাকিস্তান ক্রিকেট বোর্ডও। দুই ক্রিকেট বোর্ডের লড়াইয়ের ফলে এশিয়া কাপ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। প্রতিযোগিতা কোথায়, কীভাবে হবে— তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভারতীয় বোর্ডের অবস্থানের সমালোচনা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। কিন্তু তাঁদের সঙ্গে সহমত নন শোয়েব। তিনি এশিয়া কাপে ভারতীয় দলকে দেখতে চান।

একটি সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘‘এশিয়া ভারতীয় দলকে না খেলতে দেখলে ওদের অভাব অনুভব করব। ভারতীয়দের কাছ থেকে প্রচুর ভালবাসা পেয়েছি। প্রতিযোগিতা পাকিস্তানে হোক বা শ্রীলঙ্কায়— ভারতের খেলা দেখতে চাই।’’ বিরাট কোহলির ব্যাটিং দেখার জন্যও মুখিয়ে রয়েছেন প্রাক্তন জোরে বোলার। তিনি বলেছেন, ‘‘কোহলিকে আবার আগের মতো ব্যাট করতে দেখলে আমি এক দমই অবাক হব না। ও যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার।’’

এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের যখন ভারত বিরোধী সুর চড়ছে, সে সময় শোয়েবের এমন মন্তব্য অবশ্যই অন্যরকম। কার্যত নিজের দেশের বোর্ড এবং প্রাক্তন ক্রিকেটারদের একাংশের বিরুদ্ধে গিয়েই মন্তব্য করেছেন তিনি। প্রতিযোগিতা পাকিস্তানে হওয়ার থেকেও তাঁর কাছে গুরুত্বপূর্ণ ভারতের অংশগ্রহণ।

শোয়েব চাইলেও এশিয়া কাপ নিয়ে জটিলতা এখনও অব্যাহত। দু’দিন আগেই ভারতের বিরুদ্ধে সুর চড়িয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি। তাঁর বক্তব্য ছিল, ভারত ছাড়া কোনও দেশ-ই পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছে না। যত উদ্বেগ ভারতের। মার্চ মাসেই সমস্যা সমাধানে বৈঠকে বসার কথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির। সেই বৈঠকেই চূড়ান্ত হবে এশিয়া কাপের ভাগ্য। কোথায় কী ভাবে প্রতিযোগিতা হবে, জানা যাবে ওই বৈঠকের পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Akhtar Asia Cup BCCI PCB Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE