Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs New Zealand 2021: শ্রেয়সের মুকুটে নতুন পালক, আরও একটি নজির গড়লেন প্রথম টেস্টে ম্যাচের সেরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ নভেম্বর ২০২১ ০৮:৫২
শ্রেয়স আয়ার।

শ্রেয়স আয়ার।
ফাইল ছবি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স আয়ার। সপ্তম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে সেরার পুরস্কার পেলেন তিনি।

ভারতীয়দের মধ্যে অভিষেক টেস্টে ম্যাচের সেরার পুরস্কার প্রথম পান প্রবীন আমরে। তিনি ১৯৯২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক টেস্টে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হয়েছিলেন। আমরের পর এই তালিকায় ভারতীয়দের মধ্যে যুক্ত হয়েছেন আরপি সিংহ (বিপক্ষ পাকিস্তান, ২০০৬), রবিচন্দ্রন অশ্বিন (বিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ২০১১), শিখর ধবন (বিপক্ষ অস্ট্রেলিয়া, ২০১৩), রোহিত শর্মা (বিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ২০১৩), পৃথ্বী শ (বিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ২০১৮)।

কানপুরে অভিষেক টেস্টে শ্রেয়স প্রথম ইনিংসে ১০৫ রান এবং দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করেন। ১৬তম ভারতীয় ব্যাটার হিসেবে অভিষেক টেস্টে শতরান করেন তিনি।

Advertisement

ম্যাচের সেরা হলেও দল না জেতায় খুশি হতে পারেননি শ্রেয়স। ম্যাচের পর বলেন, ‘‘খুবই ভাল লাগছে। কিন্তু জিতলে ষোল কলা পূর্ণ হত।’’ নিজের খেলার ধরনও যে বদলেছিলেন, সেটিও শ্রেয়সের কথায় পরিষ্কার। বলেন, ‘‘সবাই বলে আমি নাকি শুধু মেরে খেলি। আমার এই সহজাত খেলাটা বদলানো উচিত নয়। কিন্তু এই টেস্টে আমি পরিস্থিতি অনুযায়ী খেলেছি। লক্ষ্যই ছিল, সেশন ধরে ধরে খেলা। যতটা সম্ভব বেশি বল খেলার চেষ্টা করেছি। সেটাই তখন দরকার ছিল।’’

আরও পড়ুন

Advertisement