Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Sourav Ganguly: স্বার্থ-সঙ্ঘাতের কারণে এটিকে মোহনবাগানের পদ থেকে ইস্তফা দেওয়ার পথে সৌরভ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ অক্টোবর ২০২১ ১৯:৩৯
আইএসএল-এর শুরু থেকে কলকাতা দলের মুখ ছিলেন সৌরভ।

আইএসএল-এর শুরু থেকে কলকাতা দলের মুখ ছিলেন সৌরভ।
—ফাইল চিত্র

স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়ায় এটিকে মোহনবাগানের বোর্ড অব ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়াতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইএসএল (ইন্ডিয়ান সুপার লিগ) শুরুর লগ্ন থেকে এটিকে (অ্যাটলেটিকো ডি কলকাতা)-র সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ। ২০২০ সালে মোহনবাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরে তৈরি হয় ‘এটিকে মোহনবাগান’। সেই দলের পদ থেকে এ বার সরে দাঁড়ানোর পথে তিনি।

স্বার্থের সঙ্ঘাত কোথায়? সঙ্ঘাত ফুটবল এবং ক্রিকেটে। এটিকে মোহনবাগানের মালিক আরপিএসজি গোষ্ঠীর চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা সম্প্রতি আইপিএলে লখনউয়ের দল কিনেছেন। অন্য দিকে সৌরভ এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তাই সৌরভের পক্ষে সঞ্জীবেরই কোনও দলের সঙ্গে যুক্ত থাকা মানে স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়া। অর্থাৎ, যিনি বিসিসিআই সভাপতি, তাঁর অধীনেই আইপিএলে খেলবে সঞ্জীবের ফ্র্যাঞ্চাইজি। আবার সঞ্জীবেরই মালিকানাধীন দলের বোর্ডে থাকবেন সৌরভ, তা হয় না। তেমন হলে তা স্বার্থের সঙ্ঘাতের সবচেয়ে বড় উদাহরণ হিসেবে প্রতিভাত হবে। তাই গোটা বিষয়ে ‘স্বচ্ছতা’ বজায় রাখতে সৌরভ এই পদক্ষেপ করতে চলেছেন বলে জানা গিয়েছে।

Advertisement

আইএসএল-এর শুরু থেকে কলকাতা দলের মুখ ছিলেন সৌরভ। খেলার সময় মাঠে উপস্থিত থাকা থেকে শুরু করে দলের হয়ে বিজ্ঞাপনী প্রচারেও দেখা গিয়েছে তাঁকে। তিনি দলের পদ ছেড়ে দেওয়ায় এটিকে মোহনবাগানের সমর্থকদের উপর তার কোনও প্রভাব পড়বে কি না সেটাই দেখার। এটাও দেখার যে, সৌরভের অনুপস্থিতিতে ক্লাবের ‘ব্র্যান্ড ইকুইটি’ কোনও ভাবে ক্ষতিগ্রস্ত হয় কি না। সিরিয়াস ক্রিকেট খেলা শুরুর আগে ফুটবলেই বেশি উৎসাহিত ছিলেন সৌরভ। বার বার জানিয়েছেন, তাঁর প্রথম প্রেম ফুটবল। তাই আইএসএল-এ আরপিএসজি গোষ্ঠী দল কেনার পরে তার সঙ্গে যুক্ত হয়েছিলেন তিনি।

আরও পড়ুন

Advertisement