Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Virat Kohli: কোহলীর পর টেস্ট অধিনায়ক হিসেবে কাকে চান, উত্তর দিলেন সৌরভ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারার পর সেই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলী। পরবর্তী অধিনায়ক এখনও ঘোষণা করা হয়নি।

কে আসবেন কোহলীর বদলে

কে আসবেন কোহলীর বদলে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩৮
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারার পর টেস্টের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলী। পরবর্তী অধিনায়ক কে হবেন তা এখনও ঘোষণা করা হয়নি। তবে অনেকেই মনে করছেন, কোহলীর জুতোয় পা গলানোর দৌড়ে এগিয়ে রোহিত শর্মা। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কী ভাবছেন এ নিয়ে?

সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে কারওর নাম বললেন না সৌরভ। তবে নতুন টেস্ট অধিনায়কের থেকে কী চান সেটা স্পষ্ট করে দিয়েছেন। বলেছেন, “নেতৃত্বের দায়িত্ব পাওয়ার জন্য নির্দিষ্ট কিছু মানদণ্ড রয়েছে। যে সেগুলো পূরণ করতে পারবে সেই অধিনায়ক হবে। আমার বিশ্বাস, নির্বাচকদের মাথায় কারওর নাম রয়েছে। সভাপতি এবং সচিবের মতো বোর্ডের আধিকারিকদের সঙ্গে ওরা আগে আলোচনা করবে। ঠিক সময়েই নতুন অধিনায়কের নাম জানানো হবে।”

খারাপ ছন্দে থাকা অজিঙ্ক রহাণে এবং চেতেশ্বর পুজারাকে সম্প্রতি অন্য এক সাক্ষাৎকারে রঞ্জিতে খেলার পরামর্শ দিয়েছেন সৌরভ। তার মানে কি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ পড়বেন এই দু’জন? সৌরভ মানতে চাইলেন না। বলেছেন, “আমি রঞ্জি ট্রফিতে খেলতে বলেছি কারণ, সেটা শ্রীলঙ্কা সিরিজের আগে শুরু হচ্ছে। তার পরে নির্বাচকরা সিদ্ধান্ত নেবেন। রঞ্জির এলিট গ্রুপ শুরু হচ্ছে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে। শ্রীলঙ্কা সিরিজ মার্চে। ওদের নেওয়া হবে কিনা, সেটা নির্বাচকরাই ঠিক করবেন।”

জাতীয় দলের থেকে দূরে সরে যাওয়া হার্দিক পাণ্ড্যকে নিয়ে প্রশ্নেরও উত্তর দিয়েছেন সৌরভ। হার্দিক কি আর জাতীয় দলে ফিরবেন, বিশেষত যখন তাঁর এত বিকল্প রয়েছে দলে? সৌরভের উত্তর, “হার্দিক চোট পেয়েছিল। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার জন্য ওকে বিশ্রাম দেওয়া হয়েছিল, যাতে ভারতীয় ক্রিকেটকে আরও অনেক দিন সাহায্য করতে পারে ও। আশা করি ওকেও রঞ্জি ট্রফিতে খেলতে দেখব। ও অনেক ওভার বল করুক, এটাই প্রত্যাশা করি। এতে ওর শারীরিক শক্তিও বাড়বে। পাশাপাশি ও এখন আইপিএল-এ আমদাবাদ দলের নেতা। নিজের ছন্দ এবং ফিটনেস ভাল করে বুঝতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE