Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: বিরাট কোহলীদের তুলোধনা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কেন রাগলেন মহারাজ

সৌরভ মনে করছেন, গত চার থেকে পাঁচ বছরে ভারতীয় দল এত খারাপ খেলেনি। সৌরভের মতে, টি২০ বিশ্বকাপে কোহলীরা নিজেদের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছেন।

কোহলীদের নিয়ে কেন ক্ষুব্ধ সৌরভ

কোহলীদের নিয়ে কেন ক্ষুব্ধ সৌরভ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১৫:০২
Share: Save:

বিগত টি২০ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলীদের। প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারের ফলেই বিদায় হয়েছে ভারতের। এই টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স সাম্প্রতিক কালে সব থেকে খারাপ, এমনটাই মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গত চার থেকে পাঁচ বছরে ভারতীয় দল এত খারাপ খেলেনি বলেই জানিয়েছেন সৌরভ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন বোর্ড সভাপতি। সৌরভ বলেন, ‘‘সত্যি বলতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে খুব একটা খারাপ খেলেনি ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। এক দিনের বিশ্বকাপে সব ম্যাচ ভাল খেলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। এক দিন খারাপ হতেই পারে।’’

কিন্তু বিশ্বকাপে কোহলীদের খেলার ধরনে মোটেই খুশি নন সৌরভ। তিনি বলেন, ‘‘টি২০ বিশ্বকাপে আমরা যে ভাবে খেলেছি তাতে আমি হতাশ। গত চার-পাঁচ বছরে এত খারাপ আমরা খেলিনি। দেখে মনে হচ্ছিল ক্রিকেটাররা স্বাধীন ভাবে খেলতে পারছিল না। বড় প্রতিযোগিতায় কখনও কখনও এরকম হয়। আমার দেখে মনে হয়েছে দল নিজের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছে।’’

টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পরে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারতে হয়েছে কোহলীদের। পরের তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়াকে হারালেও সেমিফাইনালে পৌঁছতে পারেনি ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE