Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের তিন দিন আগে অধিনায়কের নাম ঘোষণা, পন্থ না ওয়ার্নার? কাকে বাছল সৌরভের দিল্লি

২০২১ এবং ২০২২ মরসুমে দিল্লিকে নেতৃত্ব দেন পন্থ। তিনি গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ায় এক বছরের বেশি সময় মাঠের বাইরে ছিলেন। সেই পরিস্থিতিতে গত বছর দিল্লির অধিনায়ক হয়েছিলেন ওয়ার্নার।

picture of Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২৩:০৫
Share: Save:

আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে জল্পনা চলছিলই। গত বছর ঋষভ পন্থের অনুপস্থিতিতে অধিনায়ক হয়েছিলেন ডেভিড ওয়ার্নার। এ বার পন্থ দলে ফিরেছেন। তবু নেতৃত্ব নিয়ে একটা প্রশ্ন ছিলই। আইপিএল শুরুর তিন দিন আগে সেই প্রশ্নের উত্তর দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি।

এ বার দলে ফিরেছেন পন্থ। যদিও তাঁকে চেনা ছন্দে দেখতে পাওয়া নিয়ে কিছুটা সংশয় রয়েছে। ব্যাটিং করতে সমস্যা না হলেও এখনও স্বচ্ছন্দে উইকেট রক্ষা করতে পারছেন না তিনি। এই পরিস্থিতিতে দিল্লিকে আইপিএলে কে নেতৃত্ব দেবেন সেটাই ছিল বড় প্রশ্ন। মঙ্গলবার সেই প্রশ্নের উত্তর দিল আইপিএলের দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ি।

সৌরভের দল জানিয়ে দিল আসন্ন আইপিএলে দিল্লির অধিনায়ক ২৬ বছরের উইকেটরক্ষক-ব্যাটার। অর্থাৎ আবার পন্থের হাতেই নেতৃত্ব তুলে দিলেন দিল্লি কর্তৃপক্ষ। দলের অন্যতম কর্ণধার পার্থ জিন্দল বলেছেন, ‘‘পন্থকে অধিনায়ক হিসাবে আবার স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। পন্থ অকুতোভয় ক্রিকেটের প্রতীক। সুস্থ হয়ে ওঠার পথেও ডাকাবুকো ভাবমূর্তি ধরে রেখেছিল পন্থ। ওকে দলের সঙ্গে মাঠে নামতে দেখার জন্য আমি অপেক্ষা করতে পারছি না। আমরা নতুন উদ্যম নিয়ে একটা নতুন মরসুমের দিকে তাকিয়ে রয়েছি।’’ দলের আর এক কর্ণধার কিরণ কুমার গান্ধী বলেছেন, ‘‘পন্থ কঠোর পরিশ্রম করছে। জীবনের অন্যতম কঠিন সময়েও পরিশ্রম করে গিয়েছে। আমার কোনও সন্দেহ নেই, ওর সতীর্থরা ওকে দেখে দারুণ অনুপ্রাণিত হবে। নতুন মরসুমে সবাই নতুন ভাবে ঝাঁপিয়ে পড়বে। অধিনায়ক পন্থ এবং ওর দলের জন্য শুভেচ্ছা থাকল।’’

২০২০ মরসুমে দিল্লির অধিনায়ক ছিলেন শ্রেয়স আয়ার। ২০২১ এবং ২০২২ মরসুমে দিল্লিকে নেতৃত্ব দেন পন্থ। তিনি গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ায় এক বছরের বেশি সময় মাঠের বাইরে ছিলেন। সেই পরিস্থিতিতে গত বছর আইপিএলে দিল্লির অধিনায়ক হয়েছিলেন অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটার ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE