Advertisement
০৪ মে ২০২৪
India vs South Africa

বিশ্বকাপের ভূত তাড়া করছে দক্ষিণ আফ্রিকাকে, আরশদীপদের দাপটে প্রোটিয়াবাহিনী শেষ ১১৬ রানে

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং বিপর্যয়। ভারতীয় দলের পেসারদের দাপটে ১১৬ রানে শেষ প্রোটিয়াবাহিনী। আরশদীপ নিলেন পাঁচ উইকেট।

arshdeep singh

আরশদীপ সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৬:০০
Share: Save:

বিশ্বকাপে ইডেনে ভারতের বিরুদ্ধে ৮৩ রানে শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই স্মৃতি ফিরে এল রবিবার। টস জিতে ব্যাট করতে নেমে ১১৬ রানে শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকা। আরশদীপ সিংহ নেন ৫ উইকেট। আবেশ খান নেন ৪ উইকেট। একটি উইকেট নেন কুলদীপ যাদব।

এক দিনের বিশ্বকাপে ভারতের যশপ্রীত বুমরা, মহম্মদ শামিদের দাপটে শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। রবিবার আরশদীপ এবং আবেশ শেষ করে দিলেন প্রোটিয়াবাহিনীকে। দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটার ক্রিজ়ে টিকতে পারেননি। টি-টোয়েন্টির মতো খেলতে গেছিলেন তাঁরা। প্রথম থেকেই আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

আরশদীপদের সুইং বুঝতে পারেননি রিজ়া হেন্ড্রিক্সেরা। ৩ রানে ২ উইকেট হারানোর পর ওপেনার টোনি ডি জর্জি (২৮) এবং অধিনায়ক মার্করাম (১২) মিলে ইনিংস গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু জুটিতে ৩৯ রানের বেশি করতে পারেননি তাঁরা। মার্করামেরা আউট হতে আবার তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং।

আরশদীপ ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। তাঁকে প্রথম স্পেলে টানা ৭ ওভার বল করানো হয়। সেই সময় ৪ উইকেট তুলে নেন আরশদীপ। পরের স্পেলে এসে আরও একটি উইকেট নেন তিনি। আবেশ প্রথম স্পেলে ৬ ওভার বল করেন। তখন তিনিও ৪ উইকেট তুলে নেন। ৭৩ রানে ৮ উইকেট চলে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার। সেখান থেকে অ্যান্ডিল ফেলুকায়ো ৪৯ বলে ৩৩ রান করে দলকে লজ্জার হাত থেকে কিছুটা রক্ষা করেন। ১০০ রানের গণ্ডি পার করে দক্ষিণ আফ্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Arshdeep Singh Avesh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE