Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Heinrich Klaasen

ভারতের বিরুদ্ধে এগারোয় জায়গা পাননি, হঠাৎ টেস্ট ক্রিকেট থেকে অবসর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি। হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার।

cricket

হেনরিখ ক্লাসেন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৪:২০
Share: Save:

দেশের হয়ে মাত্র চারটি টেস্ট খেলেছেন তিনি। দলে সুযোগ পেলেও প্রথম একাদশে সুযোগ পেতেন না হেনরিখ ক্লাসেন। ভারতের বিরুদ্ধে সিরিজ়েও প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। সেই কারণে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন ক্লাসেন।

নিজের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে ক্লাসেন বলেন, ‘‘এই সিদ্ধান্ত নিতে গিয়ে অনেক রাত জেগে কাটিয়েছি। ভেবেছি সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কি না। কিন্তু এ বার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। কারণ, ক্রিকেটের এই ফরম্যাটকেই আমি সব থেকে বেশি ভালবাসি।’’

নিজের যাত্রার কথাও বলেছেন ক্লাসেন। তাঁর কথায়, ‘‘মাঠের ভিতরে ও বাইরে যে লড়াই করেছি সেটা আমাকে ক্রিকেটার তৈরি করেছে। নিজের দেশের হয়ে খেলার থেকে বড় সম্মান নেই। টেস্ট টুপি আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। আমার কেরিয়ারে পাশে থাকার জন্য সতীর্থ ও কোচিং দলকে ধন্যবাদ জানাই।’’

ভারতের বিরুদ্ধেই টেস্ট অভিষেক হয়েছিল ক্লাসেনের। তার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি এবং ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলেছেন তিনি। জাতীয় দলে বিশেষ সুযোগ না পেয়ে অবসর ঘোষণা করলেন ক্লাসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE