Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

India Vs South Africa 2021-22: কোহলীদের বিরুদ্ধে সিরিজ দলকে ঠিক পথে চালাতে পারে, মনে করেন দক্ষিণ আফ্রিকার বোলার

দক্ষিণ আফ্রিকায় কোনও দিন টেস্ট সিরিজ জেতেনি ভারত। তাই ইতিহাস তৈরি করার লক্ষ্যে নামবেন কোহলীরা।

কোহলীদের বিরুদ্ধে খেলতে মুখিয়ে এনগিডি

কোহলীদের বিরুদ্ধে খেলতে মুখিয়ে এনগিডি ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৬:২৮
Share: Save:

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু ভারতের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুতে গত বারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসী বিরাট কোহলীরা। অন্য দিকে ভারতের বিরুদ্ধে সিরিজ দিয়ে যাত্রা শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার। প্রথমেই ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী দলের জোরে বোলার লুঙ্গি এনগিডি। তাঁর আশা ভারতের বিরুদ্ধে খেললে সঠিক পথে এগবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট।

সিরিজ শুরুর আগে প্রস্তুতিতে ব্যস্ত দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। কোনও ফাঁক রাখতে চাইছেন না তাঁরা। এই প্রসঙ্গে এনগিডি বলেন, ‘‘এই ধরনের একটা সফর দিয়েই কোনও দল ঠিক পথে হাঁটতে শুরু করে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো করে নিজেদের তৈরি করছি। এই মুহূর্তে আমরা এমন একটি পর্যায়ে রয়েছি যখন নতুন করে দল তৈরি হচ্ছে। সেই সময় এমন একটা সফরের খুব প্রয়োজন পড়ে।’’

গত বছর ডামাডোলের মধ্যে কেটেছে দক্ষিণ আফ্রিকার। বেশ কিছু ক্রিকেটার অবসর নিয়েছেন। দলের দায়িত্ব দেওয়া হয়েছে ডিন এলগারের কাঁধে। সহ-অধিনায়ক টেম্বা বাভুমা। দলে বেশ কিছু তরুণ ক্রিকেটার রয়েছে। ভারতের সামনে তাঁদের কঠিন পরীক্ষা হতে চলেছে বলেই মনে করছেন এনগিডি।

দক্ষিণ আফ্রিকায় কোনও দিন টেস্ট সিরিজ জেতেনি ভারত। তাই ইতিহাস তৈরি করার লক্ষ্যে নামবেন কোহলীরা। অপেক্ষাকৃত অনভিজ্ঞ প্রোটিয়া দলের বিরুদ্ধে ভাল খেলতে মুখিয়ে তারা। অন্য দিকে নতুন উদ্যম নিয়ে খেলতে চাইছে দক্ষিণ আফ্রিকা। গত বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ভাল কাটেনি তাদের। সেই ব্যর্থতা ভুলতে চাইছেন এনগিডিরা। আর তার জন্য ভারতের থেকে ভাল প্রতিপক্ষ কেউ হতে পারে না বলেই মনে করছেন প্রোটিয়া পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Lungi Ngidi india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE