Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

খারাপ ফিল্ডিং, সাজঘর থেকে রোহিতদের বের করে দিলেন কোচ, তার পর কী হল?

প্রতি ম্যাচের শেষে ভারতীয় দলের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করা হচ্ছে। রবিবার নিউ জ়িল্যান্ড ম্যাচে একাধিক ক্যাচ পড়ায় খুশি হননি ফিল্ডিং কোচ। রোহিতদের সাজঘর থেকে মাঠে পাঠিয়ে দেন তিনি।

picture of Indian cricket team

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রাহুল, কোহলি, রোহিত, শামিরা। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৩:০৯
Share: Save:

বিশ্বকাপের প্রতি ম্যাচে সেরা ফিল্ডারকে পুরস্কৃত করছে ভারতীয় দল। সেরা ফিল্ডারকে বেছে নিচ্ছেন ভারতীয় দলের ফিল্ডিং কোচ টি দিলীপ। ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচে সেরা ফিল্ডারের পদক পেয়েছেন শ্রেয়স আয়ার। তাঁর নাম ঘোষণা করা হল অভিনব ভাবে। যা বিস্মিত করেছে অধিনায়ক রোহিত শর্মাকেও।

ম্যাচের শেষে সাজঘরে সেরা ফিল্ডারের নাম ঘোষণা করছেন ভারতীয় দলের ফিল্ডিং কোচ। কোনও দিন নিজে মুখে নাম বলছেন। কোনও দিন পুরস্কার প্রাপকের নাম ভেসে উঠছে টেলিভিশন স্ক্রিনে। পুরস্কার দেওয়ার আগে সকলের সঙ্গে ফিল্ডিংয়ের পারফরম্যান্স নিয়ে ছোট আলোচনাও করছেন। ভাল ফিল্ডিংয়ের প্রশংসা করছেন। আবার কারও ভুল হলে ধরিয়েও দিচ্ছেন। রবিবার নিউ জ়িল্যান্ড ম্যাচের পরেও প্রত্যেক ক্রিকেটারের ফিল্ডিং নিয়ে ছোট করে আলোচনা করেন। রবিবার রোহিতদের একাধিক ক্যাচ ফেলার সমালোচনা করেন কিছুটা গম্ভীর ভাবে। কিন্তু প্রতি দিনের মতো শেষে দলের সেরা ফিল্ডার নাম বলেননি। তিনি ক্রিকেটারদের সাজঘর থেকে বেরিয়ে মাঠে যেতে বলেন। ক্রিকেটারেরা অনেকে ভেবেছিলেন, পুরস্কার জুটবে না কারও কপালে। ম্যাচের পর বোধহয় আবার অনুশীলনে নামতে হবে। বিস্মিত হলেও ফিল্ডিং কোচের নির্দেশ মতো সকলে মাঠে গিয়ে দাঁড়ান। এর পরেই ছিল চমক।

মাঠে ভারতীয় দলের ক্রিকেটারদের মাঝে নেমে আসে একটি স্পাইডার ক্যামেরা। সেই ক্যামেরার সঙ্গে আটকানো ছিল সেরা ফিল্ডারের পদক। ক্যামেরার স্ক্রিনে লেখা ছিল রবিবারের ম্যাচের সেরা ফিল্ডারের নাম। নাম ঘোষণার এমন অভিনবত্ব চমকে দেয় বিরাট কোহলি, লোকেশ রাহুলদের।

ভারত-নিউ জ়িল্যান্ডের সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছেন শ্রেয়স আয়ার। প্রায় মাটির উপর থেকে অনবদ্য ক্যাচ ধরে ডেভন কনওয়েকে আউট করার স্বীকৃতি পেয়েছেন তিনি। যে স্পাইডার ক্যামেরায় পদক নেমে এসেছিল ক্রিকেটারদের মাঝে, সেই ক্যামেরাতেই ধরে রাখা হয় ক্রিকেটারদের উচ্ছ্বাস। ফিল্ডিং কোচের এই পরিকল্পনা মুগ্ধ করেছে ক্রিকেটারদের। এই মজার ঘটনার ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এর আগের চারটি ম্যাচে ভারতীয় দলের সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছেন কোহলি, শার্দূল ঠাকুর, রাহুল, রবীন্দ্র জাডেজা। এ বার পেলেন শ্রেয়স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE