Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Babar Azam

Sri Lanka vs Pakistan: ব্যর্থ বাবর, দ্বিতীয় দিনেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাকফুটে পাকিস্তান

গলের স্পিন সহায়ক উইকেটে বড় রানের জুটি তৈরি করতে পারল না পাকিস্তান। ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে ব্যাকফুটে বাবররা।

রান পেলেন না বাবর।

রান পেলেন না বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২০:২৭
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চালকের আসনে শ্রীলঙ্কা। আয়োজকদের প্রথম ইনিংসে ৩৭৮ রানের জবাবে দিনের শেষে সফরকারীদের রান ৭ উইকেটে ১৯১। ইনিংসে ১৮৭ রানে পিছিয়ে পাকিস্তান। ব্যর্থ বাবর আজম।

প্রথম টেস্টে পাকিস্তানের জয়ের অন্যতম নায়ক আবদুল্লা শফিককে (০) শুরুতেই আউট করে বাবরদের ধাক্কা দেন অসিথা ফার্নান্ডো। পরেও পাকিস্তানের ব্যাটাররা প্রয়োজনীয় জুটি তৈরি করতে ব্যর্থ হলেন। অপর ওপেনার ইমাম উল হক করলেন ৩২ রান। সোমবার ব্যাট হাতে রান পেলেন না অধিনায়ক বাবর। মাত্র ১৬ রান করেই সাজঘরে ফিরলেন প্রভাথ জয়সূর্যর বলে। ছয় নম্বরে ব্যাট করতে নামা আঘা সলমন কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন। তাঁর ব্যাট থেকে এল গুরুত্বপূর্ণ ৬২ রান। তিনি ছাড়া পাকিস্তানের আর কোনও ব্যাটারই তেমন রান পেলেন না। মহম্মদ রিজওয়ান (২৪), ফাওয়াদ আলম (২৪), মহম্মদ নাওয়াজরা (১২) বড় রান করতে পারলেন না। দ্বিতীয় দিনের শেষে অপরাজিত আছেন ইয়াসির শাহ (১৩)।

শ্রীলঙ্কার বোলারদের সামনে তেমন স্বচ্ছন্দ দেখাল না পাক ব্যাটারদের। গলের স্পিন সহায়ক উইকেটও তাঁদের অস্বস্তিতে রাখল। ষষ্ঠ উইকেটে আঘা এবং ইয়াসিরের ৪৬ রানের জুটিই পাক ইনিংসের বৃহত্তম। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়েই নিজেদের চাপে ফেললেন বাবররা। সেই চাপেই শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ব্যাকফুটে সফরকারীরা। ৪২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন অফস্পিনার রমেশ মেন্ডিস। ৫৯ রানে ২ উইকেট জয়সূর্যর।

রবিবার খেলার শেষে শ্রীলঙ্কার রান ছিল ৬ উইকেটে ৩১৫। সেখান থেকে আর ৬৩ রান যোগ করে দিমুথ তিলকরত্নের দল। প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটার নিরোশান ডিকওয়েলা ৫১ রানে এবং দুনিথ ওয়েল্লালাগে ১১ রানে আউট হয়ে যান। নয় নম্বরে ব্যাট করতে নামা মেন্ডিসের ৩৫ রানের ইনিংস ভাল জায়গায় পৌঁছে দেয় শ্রীলঙ্কাকে। পাকিস্তানের সফলতম বোলার নাসিম শাহ ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন। ৮৩ রানে ৩ উইকেট ইয়াসির শাহর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE