Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka Cricket: হারের পর বড় ধাক্কা! পারিশ্রমিকের অর্ধেক টাকা জরিমানা ক্রিকেটারদের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নির্দিষ্ট সময় বোলিং শেষ করতে পারেনি শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে পুরো দু’ওভার কম করেন শনাকারা।

দাসুন শনাকা।

দাসুন শনাকা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৮:৪২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টি-টোয়েন্টি ম্যাচেই হারতে হয়েছে শ্রীলঙ্কাকে। তার উপর মন্থর বোলিংয়ের জন্য ম্যাচ ফি-র বড় অংশ জরিমানা হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেটারদের।

শ্রীলঙ্কার ক্রিকেট দলের সময়টা বড়ই খারাপ যাচ্ছে। একে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে পর পর দু’ম্যাচে হার। তার সঙ্গে যোগ হয়েছে বড় অঙ্কের জরিমানা। সাজা দিয়েছেন আইসিসি’র ম্যাচ রেফারি। তিনি আবার স্বদেশীয় রঞ্জন মাদুগালে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার বল করতে পারেননি শ্রীলঙ্কার বোলাররা। সময়ের মধ্যে তাঁরা করেন ১৮ ওভার। ফলে দাসুন শনাকার দলের সদস্যদের ম্যাচ ফি-র প্রায় অর্ধেক, ৪০ শতাংশ কেটে নিয়েছেন ম্যাচ রেফারি। আইসিসি-র আইনের ২.২২ ধারা অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি। শুনানিতে ম্যাচ রেফারির কাছে নিজেদের গাফিলতি মেনে নিয়েছেন শনাকা।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও শ্রীলঙ্কা নির্দিষ্ট সময়ের মধ্যে কয়েকটি বল কম করে। সে বার ম্যাচ রেফারি শ্রীলঙ্কা অধিনায়ককে সতর্ক করেন। এ বার পুরো দু’ওভার কম করায় ম্যাচ ফি-র ৪০ শতাংশ কেটে নিয়েছেন তিনি। শ্রীলঙ্কায় গত কয়েক মাস ধরেই চলছে অর্থনৈতিক অস্থিরতা। রাজকোষও বাড়ন্ত। সেই পরিস্থিতিতে ক্রিকেটারদের ম্যাচ ফি কেটে নিলেন শ্রীলঙ্কারই ম্যাচ রেফারি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE